কমন‌ওয়েলথে বক্সিংয়ে স্বর্ণপদক জিতলেন নিখাত জারিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/08/2022   শেষ আপডেট: 07/08/2022 10:24 p.m.
নিখাত জারিন https://twitter.com/narendramodi/

আয়ারল্যান্ডের কারলি ম্যাক নলকে হারিয়ে সোনা জিতে নিলেন নিখাত জারিন

বিশ্বচ্যাম্পিয়নশিপের পর এবার কমন‌ওয়েলথ, মহিলাদের ৫০ কেজি বিভাগে আয়ারল্যান্ডের কারলি ম্যাক নলকে হারিয়ে সোনা জিতে নিলেন নিখাত জারিন। ইংল্যান্ডের স্টাবলি আলফিয়া সাভানাকে ৫-০ গোলে হারিয়ে মহিলাদের ৫০ কেজি বিভাগে ফাইনালে উঠেছিলেন নিখাত। আর নিখাতের সোনা জয়ের সাথেসাথে এবছর কমনওয়েলথে বক্সিংয়ে ষষ্ঠ পদক এবং তৃতীয় স্বর্ণপদক পেল ভারত।

"কে নিখাত জারিন?" ২০১৯ সালে মেরি কমের করা সেই তীক্ষ্ণ তিক্ত প্রশ্নের জবাব আজ পেয়ে গেল ভারতবাসী। সেবছর ৫২ কেজি বিভাগে বিশ্ব বক্সিংয়ে কোনও পূর্বনির্ধারণ ছাড়াই মেরি কমকে বেছে নেওয়া হয়েছিল। সঙ্গে সঙ্গে আপত্তি জানান মাত্র ২২ বছরের জারিন। প্রত্যুত্মরে মেরির করা শ্লেষাত্মক প্রশ্ন তাড়িয়ে বেড়িয়েছে নিখাতকে। আর আজ মেরি কমের সাথে সাথে গোটা দেশ চিনবে নিখাতকে।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিত নেওয়া পঞ্চম মহিলা বক্সার হলেন নিখাত। প্রসঙ্গত উল্লেখ্য, মেরি কমের পরে দ্বিতীয় ভারতীয় মহিলা বক্সার হল নিখাত যিনি ভারতের বাইরে বিশ্ব মিটে সোনার পদক জিতেছেন। ফাইনালে থাইল্যান্ডের জুটামাস জিতপং-এর বিপক্ষে ৫-০ গোলে আধিপত্য বিস্তার করে সে। মে মাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপ আর তিন মাস ঘুরতে না ঘুরতেই কমন‌ওয়েলথ। নিখাতের মুকুটে পালক জুড়তেই থাকুক, এটাই কাম্য।