ICC Women’s World Cup 2022: শেষরক্ষা করতে পারল না হারমানপ্রীতের অর্ধশতরান‌, নিউজিল্যান্ডের কাছে পরাজিত ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 5:44 p.m.
twitter.com/cricketworldcup

ভারতকে ৬২ রানে হারাল নিউজিল্যান্ড মহিলা স্কোয়াড

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়লাভ করে বিশ্বকাপ অভিযান শুরু করলেও, দ্বিতীয় ম্যাচের শুরুতেই বিশাল বড় ধাক্কা খেতে হল ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। হরমনপ্রীত কউর ভারতের হয়ে সর্বোচ্চ ৭১ রানের ইনিংস খেলে লড়াইয়ে টিকে থাকার চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি। আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২ -এর দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬২ রানে হারাল নিউজিল্যান্ড।

এই পরাজয়ের পর আটটি দলের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। তবে ভারত নেমে এসেছে পঞ্চমে। এইদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬০ রান করে নিউজিল্যান্ড। নিউজল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেন অ্যামি স্যাটারওয়েট। অন্যদিকে ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন পুজা ভাস্ত্রাকর।

এই দিনের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মিতালি রাজ। অ্যামি স্যাটারওয়েটের সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস ও দলগত প্রচেষ্টাতেই ২৬০ রানের স্কোরে পৌছায় নিউজিল্যান্ড। এছাড়াও ব্যক্তিগতভাবে অর্ধশতরান করেন অ্যামেলিয়া কের। ৪১ রানের ইনিংস খেলেন ক্যাটে মার্টিন। ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সোফি ডিভাইন। ২৭ রানের ইনিংস খেলেন ম্যাডি গ্রিণ। নিউজিল্যান্ডের প্রথম সারির ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র সুজি বেটস ছাড়া সকলেই কমবেশি দলের ইনিংসে অবদান রাখেন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬০ রান করে নিউজিল্যান্ড। জয়ের জন টিম ব্লুদের টার্গেট দাঁড়ায় ২৬১ রান।

কিন্তু ব্যাট করতে নেমে হরমনপ্রীত কউর একমাত্র ৬৩ বলে ৭১ রানের ইনিংস খেলে লড়াই দেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি তাঁর অসাধারণ ইনিংস। এছাড়া মিতালি রাজ ৩১ রানের ইনিংস খেলেন। যস্তিকা ভাটিয়ে করেন ২৮ রান। এছাড়া কোনো ভারতীয় ব্যাটসম্যান আর ২০ এর ওপরে স্কোর করতে পারেনি। যার ফলে ৪৬ ওভার ৪ বলে ১৯৮ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল।