লংজাম্পে রেকর্ডব্রেক! গ্রীসে সোনা জিতলেন ভারতীয় লংজাম্পার মুরালী শ্রীশঙ্কর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/05/2022   শেষ আপডেট: 26/05/2022 10:55 p.m.
মুরলী শ্রীশঙ্কর http://twitter.com/afiindia

৮.৩১ মিটার লাফিয়ে সোনা জিতেছেন শ্রীশঙ্কর

গ্রিসের (Greece) কালিথিয়াতে আন্তর্জাতিক জাম্পিং মিটিংয়ে দেশকে গর্বিত করলেন ভারতের তারকা লং জাম্পার মুরালি শ্রীশঙ্কর (Murali Sreeshankar)। ৮.৩১ মিটার লাফিয়ে সোনা (Gold medal) জিতেছেন শ্রীশঙ্কর। প্রতিযোগিতায় কেবলমাত্র তিনজন জাম্পারই ৮ মিটারের গন্ডি টপকাতে পেরেছেন, তার মধ্যেই একজন হলেন শ্রীশঙ্কর। দ্বিতীয় স্থানে রয়েছেন সুইডিশ অ্যাথলিট থোবিয়াস মন্টলার, যিনি ৮.২৭ মিটার লাফিয়েছেন। আর তৃতীয় স্থানে ৮.১৭ মিটার লাফিয়েছেন ফ্রান্সের জুলস পমেরি। তাঁরা যথাক্রমে রুপো ও ব্রোঞ্জ পদকে সম্মানিত হন।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে‌ও ৮.৩৬ মিটার লাফিয়ে জাতীয় রেকর্ড গড়েছেন শ্রীশঙ্কর। গত টোকিও অলিম্পিকেও অংশ নিয়েছেন এই ভারতীয় লং জাম্পার। ধারাবাহিকভাবে ৮ মিটার অতিক্রম করে চলেছেন তিনি। গত মাসে কোঝিকোড়ে ফেডারেশন কাপে তামিলনাড়ুর জেসউইন অলড্রিনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর নিজের জাতীয় রেকর্ড ভেঙেছেন তিনি। আগামী ২৯ মে ভেনিজেলিয়া চানিয়া ২০২২ আন্তর্জাতিক ট্র্যাক এবং ফিল্ড মিটিংয়ে (বিশ্ব অ্যাথলেটিক্স কন্টিনেন্টাল ট্যুর ব্রোঞ্জ স্তর) মুরলি শ্রীশঙ্কর ফের অংশগ্রহণ করতে চলেছেন।

বিদেশের মাটিতে দেশের হয়ে এই মহার্ঘ গৌরব অর্জন উপলক্ষে, AFI এর সভাপতি আদিল সুমারিওয়ালা বলেন, "AFI জানে যে এই ছেলেটির প্রতিভা আছে কিন্তু সঠিক কোচের অধীনে তার সঠিক দিকনির্দেশনা দরকার। AFI এর জন্য ডেনিস কাপুস্টিনকে নিয়োগ করেছে এবং আশা করা যায় কিছু প্রাথমিক ফলাফল দেখা যেতে পারে। ৮ মিটারের উপরে লাফ দিয়েছেন এমন ৩ জন অধীনস্থ প্রতিযোগী রয়েছে আমাদের। আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং কমনওয়েলথ গেমসে ভাল ফলাফলের বিষয়ে আমরা আশাবাদী।"