৯৭ রানে অলআউট ধোনির চেন্নাই, সহজ জয় পেল মুম্বাই ইন্ডিয়ান্স

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/05/2022   শেষ আপডেট: 12/05/2022 11:04 p.m.
twitter.com/IPL

৩১ বল বাকি থাকতেই ৫ উইকেটে চেন্নাইকে পরাজিত করল মুম্বাই ইন্ডিয়ান্স

টাটা আইপিএল ২০২২ এর ৫৯ তম ম্যাচে আজ বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি মরসুমে দুই টিমের পারফরম্যান্স যে অত্যন্ত খারাপ তা বলার অপেক্ষা রাখে না। চেন্নাই এবং মুম্বাই যথাক্রমে চার ও পাঁচবারের জন্য চাম্পিয়ান হলেও চলতি মরসুমে তাদের স্থান পয়েন্ট টেবিলের একদম নিচে। আজকের ম্যাচে টসে জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠান মুম্বাইয়ের রোহিত শর্মা। কিন্তু ব্যাট করতে নেমে সম্পূর্ণ ব্যর্থ ধোনিবাহিনী। মুম্বাইয়ের বোলারদের পরাক্রমের সামনে গোটা চেন্নাই দল মিলে সেঞ্চুরি অব্দি করতে পারেনি।

চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে। বলা যেতে পারে চোখের পলকে ৪ উইকেট হারায় চেন্নাই। এরপর মাঠে নামেন আম্বাতি রাইডু এবং ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইকে লজ্জাজনক হারের থেকে বাঁচাতে দায়িত্ববান ইনিংস খেলেন ক্যাপ্টেন। ধোনি ৩৩ বলে ৩৬ রান করেন। কিন্তু তিনি আউট হয়ে যাওয়ার পর একের পর এক উইকেট তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ক্যাপ্টেন কুলের ৩৬ রানের সুবাদে চেন্নাই সুপার কিংসের মোট রান দাঁড়ায় ৯৭।

৯৮ রানের টার্গেট নিয়ে খেলতে নামে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। তারা অত্যন্ত সহজ এই মাত্র ১৪.৫ ওভারে ৫ উইকেট খুইয়ে লক্ষ্যমাত্রায় পৌঁছে যায়। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তিলক ভর্মা ৩২ রানে ৩৪ করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত ৩১ বল বাকি থাকতেই ৫ উইকেটে চেন্নাইকে পরাজিত করে মুম্বাই ইন্ডিয়ান্স। আজকের ম্যাচের পর চলতি মরসুমে চেন্নাই সুপার কিংসের প্লে-অফে হয়ে যাওয়ার স্বপ্ন শেষ করে দিল মুম্বাই।