শেষ মুহূর্তের গোলে ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়ে আইএসএল এর দ্বিতীয় স্থানে এটিকে মোহনবাগান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/01/2021   শেষ আপডেট: 21/01/2021 10:12 p.m.
এটিকে মোহনবাগান বনাম চেন্নাইয়ান এফসি ~ facebook.com/IndianSuperLeague/

চেন্নাইয়ান এফসিকে এটিকে মোহনবাগান পরাজিত করল ১-০ গোলে

সারা ম্যাচ গোলশূন্য থাকার পরে শেষ মুহূর্তে জয় ছিনিয়ে নিল এটিকে মোহনবাগান। চেন্নাইয়ের সঙ্গে মোহনবাগানের খেলা শেষ হলো ১-০ ব্যবধানে। মোহনবাগান এই বছরের সিজনের শুরু থেকে একেবারে ডিফেন্সিভ ফুটবল খেলা শুরু করেছে। মোহনবাগানের কোচ অন্তনিও লোপেজ হাবাস এ বছরের জন্য একেবারে ডিফেন্সিভ কৌশল পছন্দ করেছেন। ম্যাচের প্রথমার্ধ থেকে কিছুটা ডিফেন্সিভ খেলা শুরু করেছিল মোহনবাগান। যদিও এ দিনের ম্যাচে দুটি টিমের কাছে বল ছিল প্রায় সমান সমান ভাবেই। ম্যাচ শেষে, মোহনবাগান এই ম্যাচে বল নিজের আয়ত্তে রেখেছিল ৫৫% এবং চেন্নাই বল আয়ত্তে রেখেছিল ৪৫%। নিজেদের মধ্যে ছোট ছোট পাস করে প্রথম থেকে খেলা শুরু করে মোহনবাগান। প্রথমার্ধে একেবারে গোল শূন্যই থাকে।

খেলা দ্বিতীয়ার্ধে গড়ালে মোহনবাগান এর তরফ থেকে বেশ কিছু শট গোলের দিকে ধেয়ে আসতে থাকে। ৯০ মিনিট খেলা অতিক্রান্ত হয়ে গেলেও কোন পক্ষই কোন গোল করতে পারেনি। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে ঘটলো বড় পরিবর্তন। ৯০+১ মিনিটের মাথায় মোহনবাগানের হয়ে জয়সূচক গোলটি ছিনিয়ে আনলেন অজি ফুটবলার ডেভিড উইলিয়ামস। এই একটি মাত্র গোল এর মাধ্যমে চেন্নাই বাহিনীর বিরুদ্ধে জয় তুলে নিল সবুজ মেরুন শিবির।

এই জয় নিয়ে মোহনবাগান এবারের আইএসএল সংস্করণে ৭ম জয় তুলে নিল। এর ফলে পয়েন্ট টেবিলে একেবারে উপরের দিকে উঠে এলো এটিকে মোহনবাগান। চেন্নাই এর ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নেওয়ার পরে ১২ ম্যাচে বাগানের সংগ্রহ ২৪ পয়েন্ট। লিগ তালিকার শীর্ষে রয়েছে বর্তমানে মুম্বাই সিটি এফসি ২৬ পয়েন্ট নিয়ে। অন্যদিকে, ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চেন্নাই এর অবস্থান বর্তমানে ৬ নম্বর স্থানে। এই জয়ের পর স্বভাবতই খুশি বাগান সমর্থকরা।