২১ বছরের সম্পর্কে ইতি : বার্সেলোনা ছাড়লেন লিওনেল মেসি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/08/2021   শেষ আপডেট: 06/08/2021 8:55 a.m.
@AFTVMedia

অর্ধেক পারিশ্রমিকেও রাজি হয়ে শেষে নতুন চুক্তিতে স্বাক্ষর করলেননা এলএমটেন

বার্সেলোনা ছাড়লেন লিওনেল মেসি। দীর্ঘ ২১ বছরের বর্ণাঢ্য বার্সা জীবন কাটানোর পর সরে দাঁড়াতেই হল এলএমটেনকে। অর্ধেক পারিশ্রমিকেও যিঁনি বার্সেলোনার হয়ে খেলতে রাজি ছিলেন, তার চুক্তির মেয়াদ আর রিনিউ করা হলনা। কাতালোনিয়ার ক্লাবের এক সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, বার্সেলোনা ও লিওনেল মেসি দু পক্ষের মধ্যেই নতুন চুক্তি স্বাক্ষরের বিষয়ে কথা পাকা হয়ে গেলেও লা লিগার আর্থিক ও পরিকাঠামোগত বাধার কারণে দুপক্ষই এই চুক্তি পুনর্নবীকরণ থেকে পিছিয়ে আসে। তাই দুপক্ষেরই ইচ্ছা থাকলেও ক্লাব ও তারকা খেলোয়াড়কে আলাদা হতেই হল।

যদিও, মেসি অন্য কোনও ক্লাবের হয়ে খেলবেন না এবং বার্সেলোনার সাথেই প্রতিবার নতুন চুক্তি স্বাক্ষর করেন, এমনই প্রতিশ্রুতি দিয়ে বার্সার প্রেসিডেন্ট পদের জন্য লড়েছিলেন হুয়ান লাপোর্তা। তাই মেসি দল ছাড়লে সমর্থকদের তীব্র সমালোচনার মুখে পড়তে হবে লাপোর্তাকে, এমনকি তার প্রেসিডেন্ট পদাধিকারও কেড়ে নেওয়া হতে পারে এমনই জল্পনা। তবে একুশ বছর শেষে তারকার বিদায়ে সারা বিশ্ব থেকে অনুরাগীদের শুভেচ্ছাবার্তা এসেছে ও বার্সেলোনার হয়ে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন ফুটবলপ্রেমীরা।

তবে এখন নতুন কোনো দলের হয়ে স্বাক্ষর করবেন কিনা, সেটাই দেখার। ইতিমধ্যেই ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সাঁ জাঁ-র নাম ঘুরে ফিরে আসছে। তবে, এলএমটেনকে নেওয়ার জন্য কমবেশি সব দলই মুখিয়ে থাকবে, বলাই বাহুল্য।