ইস্টবেঙ্গলের নয়া কোচের পদে নিযুক্ত হলেন মারিও রিভেরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/01/2022   শেষ আপডেট: 01/01/2022 4:44 p.m.
https://twitter.com/sc_eastbengal

আগেও লাল-হলুদের দায়িত্ব সামলেছেন তিনি

আইএসএল-এর (ISL) চলতি সিজেনে আট ম্যাচ খেলার পরেও জয়ের মুখ দেখতে না পাওয়ার কারনে টুর্নামেন্টের মাঝপথেই এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) কোচের পদ থেকে বিদায় নেন স্প্যানিশ কোচ মানোলো দিয়াজ (Manolo Diaz)। এবার তাঁর শুন্যস্থান পূরণ করে লাল-হলুদের কোচের পদে নিযুক্ত হলেন আরও এক স্প্যানিশ, মারিও রিভেরা (Mario Rivera Campesino)। শনিবার সমস্ত জল্পনা সত্য করে টিম ম্যানেজমেন্টের তরফে সরকারি ভাবে ঘোষণা করা হল রিভেরার নাম।

উল্লেখ্য, এর আগেও এসসি ইস্টবেঙ্গলকে প্রশিক্ষণ দেওয়ার অভিজ্ঞতা রয়েছে মারিও রিভেরা ক্যামপেসিনোর। ২০১৯-২০ সালে মূল কোচ আলেহান্দ্রো মেনেন্দেজ কোচিং ছেড়ে দেওয়ার পর কিছু সময়ের জন্য লাল-হলুদের দায়িত্ব সামলেছিলেন রিভেরা। আবারও তাঁর কাঁধেই দলের রাশ তুলে দিল ক্লাব-কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, আইএসএলের চলতি মরসুমে এসসি ইস্টবেঙ্গলের প্রদর্শনে যথেষ্ট হতাশ হয়ে পড়েছিলেন কোচ মানোলো। হতাশা বাড়ছিল ফুটবলার এবং সমর্থকদের মধ্যেও। তাই দলের প্রশিক্ষকের পদ ছাড়েন তিনি। অন্তর্বর্তীকালীন কোচ করা হয় রেনেডি সিং-কে। তবে মূল কোচের আসনে কে বসবে সে নিয়ে জল্পনা চলছিল। তাতে নাম উঠে আসে মারিও রিভেরার। অবশেষে তাঁর উপরেই বিশ্বাস রাখল ক্লাব।