ই-নিলামে নীরজের জ্যাভলিনকে ছাপিয়ে গেল লভলিনার গ্লাভস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/09/2021   শেষ আপডেট: 18/09/2021 9:37 a.m.
লভনিনা বরগোঁহাই https://twitter.com/India_AllSports

লভলিনার গ্লাভসের দাম উঠেছে প্রায় ১.৯ কোটি টাকা

টোকিও অলিম্পিকের ময়দানে জ্যাভেলিন থ্রো-তে সোনাজয়ী নীরজ চোপড়াকে এবার পিছনে ফেলে দিলেন বক্সিংয়ে ব্রোঞ্জজয়ী লভলিনা বরগোহাই। হ্যাঁ, নিলামে উঠেছে নীরজের জ্যাভলিন এবং লভলিনার গ্লাভস দুটোই। তবে ই-নিলামে জ্যাভলিনের দর উঠেছে আপাতত ১.৫ কোটি টাকা। অন্যদিকে লভলিনার গ্লাভসের দাম এখনো পর্যন্ত ১.৯ কোটি টাকা উঠেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেসব স্মারক উপহার পান, সেগুলোই নিলামে তোলে প্রধানমন্ত্রীর দপ্তর। বুধবার থেকে চলছে এই ই-নিলাম। নীরজের জ্যাভলিনের থেকে লভলিনার গ্লাভসের বেস প্রাইস ছিল অনেকটাই কম। লভলিনার গ্লাভসের ন্যূনতম মূল্য ধার্য হয়েছিল ৮০ লক্ষ টাকা। অন্যদিকে, নীরজের জ্যাভলিনের বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। অন্যদিকে প্যারালিম্পিকে জ্যাভলিনে সোনাজয়ী সুমিত অন্তিলের জ্যাভলিনের দামও ন্যূনতম ধার্য হয়েছিল ১ কোটি টাকা। সেটির জন্য আপাতত ১কোটি ৭হাজার টাকা পর্যন্ত দর হাঁকা হয়েছে। প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্টটিও বিক্রি হচ্ছে নিলামে। এটার বেস প্রাইস ২৫ লক্ষ টাকা।

এখানে আরও রয়েছে টোকিয়ো অলিম্পিক্সে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা স্টোল যেগুলোর বেস প্রাইস নব্বই লক্ষ টাকা ধার্য হয়েছে। পিভি সিন্ধুর র্্যাকেট যা দিয়ে খেলে উনি ব্রোঞ্জ এনেছেন, রাখা আছে সেটিও। মহিলা ও পুরুষ হকি দলের প্রত্যেকের হকি স্টিকও বিক্রি হচ্ছে নিলামে।