‘এবিষয়ে আর কোনও কথা নয়’, আবারও কোহলি প্রসঙ্গ উঠতেই জানালেন ‘বিরক্ত’ সৌরভ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/12/2021   শেষ আপডেট: 17/12/2021 5 p.m.
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি _

দিনকয়েক আগে সাংবাদিক সম্মেলনে বিসিসিআই-এর বিরুদ্ধে প্রকাশ্যে বিস্ফোরক মন্তব্য করেন বিরাট

ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেট দলের (Indian cricket team) একদিনের ম্যাচের অধিনায়ক পদ থেকে বিরাট কোহলিকে (Virat Kohli) সরিয়ে দেওয়ার পর থেকেই শুরু হয়েছে বিস্তর চাপানউতোর। আর সেই আগুনে ঘি ঢেলেছেন খোদ বিরাট। সাংবাদিক সম্মেলনে প্রকাশ্যে বিস্ফোরক মন্তব্য করেছেন বিসিসিআই-এর (BCCI) বিরুদ্ধে। এমনকি তাঁর সাংবাদিক সম্মেলনের পর গতকাল মুখ খুলতে একপ্রকার বাধ্য হন খোদ বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly)। তবে বারংবার একই প্রশ্নে বিরক্ত মহারাজ। তাই কলকাতায় এসে একই প্রশ্নের সম্মুখীন হয়ে তিনি সাফ জানালেন, ‘এবিষয়ে আর কোনও কথা নয়। যা সিদ্ধান্ত নেওয়ার টা বিসিসিআই নেবে’।

উল্লেখ্য, দিনকয়েক আগেই সাংবাদিক সম্মেলনে বোমা ফাটিয়ে বিরাট বলেন, আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার মাত্র দেড় ঘণ্টা আগে তাঁকে জানানো হয়েছিল তিনি আর ওয়ান’ডে দলের (One Day cricket) অধিনায়ক নন। আর তাঁর এই মন্তব্যের পরই শুরু হয় জোর আলোচনা। পরিস্থিতি সামাল দিতে বিসিসিআই-এর এক আধিকারিক মাঠে নেমে বিরাটের দাবী নাকচ করে জানান, দেড়ঘণ্টা আগে নয়, নির্বাচকদের প্রধান চেতন শর্মা (Chetan Sharma) বৈঠকের দিন সকালেই বিরাটকে জানান, তিনি আর একদিবসীয় ক্রিকেটের অধিনায়ক থাকছেন না। এমনকি মুখ খুলতে দেখা যায় বোর্ড প্রেসিডেন্ট সৌরভকেও। গতকাল তিনি বলেন, “বিষয়টি খুবই স্পর্শকাতর। এবিষয়ে আমার কোনও বক্তব্য নেই। বিসিসিআই সম্পূর্ণ বিষয় খতিয়ে দেখছে। প্রয়োজনীয় যা পদক্ষেপ নেওয়ার টা বোর্ডই নেবে’।

তবে আবারও সেই একই প্রশ্নের সম্মুখীন হওয়ায় তিনি যে বেশ বিরক্ত, তা তাঁর কথাতেই স্পষ্ট। সরাসরি তিনি জানিয়ে দিলেন, “এবিষয়ে আর কোনও কথা নয়। আমার কিছু বোলার নেই। এটি বিসিসিআই-এর বিষয় এবং তাঁরাই বিষয়টি সামলাবেন”। তবে তিনি বিতর্ক এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও এই বিতর্ক থেকে যে সহজে মুক্তি পাওয়া যাবে না, তার ইঙ্গিত স্পষ্ট। এককথায়, বিরাট-বোর্ড দ্বন্ধে জর্জরিত ভারতীয় ক্রিকেট।