দ্রাবিড়ের ফেলে আসা পদে বসতে পারেন ভিভিএস লক্ষ্মণ! কি ভাবছে বিসিসিআই?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/11/2021   শেষ আপডেট: 07/11/2021 9:13 a.m.
~ Twitter

বোর্ডকর্তারা লক্ষ্মণকেই 'স্পেশাল' হিসেবে বেছে নিয়েছেন

রবি শাস্ত্রীর পর টিম ইন্ডিয়ার কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড় যা আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয়েছে বিসিসিআই (BCCI) এর তরফ থেকেও। তবে এবার আরও একটি বড়সড় ঘোষণার মুখোমুখি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই। আর তা সত্যি হলে আখেরে লাভবান হবে ভারতীয় ক্রিকেট। ক্রিকেটারদের প্রাথমিক স্তরে গড়েপিটে নেওয়ার দায়িত্ব পেতে পারেন আরও এক তারকা প্রাক্তনী ভিভিএস লক্ষ্মণ।

ভারতের বর্তমান তরুণ দলকে সাফল্যের শিখরে নিতে দক্ষ ভারতীয় মাথা দরকার, সেকথা আগেও বলেছেন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। যার ফলে প্রথম পছন্দের তালিকায় বারবারই কোনো ভারতীয় প্রাক্তনীর নাম উঠে এসেছে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় দলের কোচের ভূমিকায় অবতীর্ণ হবেন রাহুল দ্রাবিড়। আর তাঁর ফেলে আসা পদেই ভিভিএস লক্ষ্মণকে আনার কথা ভেবেছে বিসিসিআই।

ভারতীয় দলের কোচ পদ পাওয়ার আগে এতদিন পর্যন্ত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর পদে ছিলেন দ্রাবিড়। শোনা যাচ্ছে, সেই শূন্যস্থানেই লক্ষ্মণকে আনা হবে। বিসিসিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে ইতিমধ্যেই জানিয়েছেন, শুধু বিসিসিআই সভাপতি সৌরভ নন, সচিব জয় শাহ এবং বোর্ডের অন্যান্যরাও এনসিএ-র প্রধান হিসেবে লক্ষ্মণকেই চাইছেন একেবারে খুব 'স্পেশাল' ব্যক্তি হিসেবে। এটি বাস্তবায়িত হলে নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটে ফিরবে সেই সোনালি যুগ যখন দেশের জার্সি গায়ে একসঙ্গে নামতেন সৌরভ, দ্রাবিড় আর লক্ষ্মণ। তাছাড়া দ্রাবিড়ের সঙ্গে লক্ষ্মণের জুড়িও বেশ পরিচিত। গত কয়েক বছর ধরেই এনসিএ প্রধান ও ভারতীয় দলের কোচ পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করে চলেছেন। তাই এক্ষেত্রেও তাই লক্ষ্মণ এলে দ্রাবিড়ের সুবিধাই হবে বলে মনে করা হচ্ছে।

বোর্ডের সিদ্ধান্ত প্রায় ফাইনাল হলেও সবটাই নির্ভর করছে লক্ষ্মণের ওপর। তিঁনি রাজি থাকলেই আর বিলম্ব না করে ওই পদে তাঁকেই আনা হবে।