সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন লসিথ মালিঙ্গা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/09/2021   শেষ আপডেট: 14/09/2021 9:22 p.m.
লাসিথ মালিঙ্গা

এবার নিজস্ব অভিজ্ঞতা দিয়ে তরুণ প্রজন্মকে সাহায্য করব, জানালেন মালিঙ্গা

ক্রিকেটবিশ্বের ফার্স্ট বোলারদের একটা তালিকা তৈরি করলে একদম প্রথম সারিতেই যে একমাথা সোনালী-কালো ঝাঁকড়াকেশী যে বোলারের নাম উঠে আসবে, তিনি আমাদের সকলের প্রিয় শ্রীলঙ্কান পেসার লসিথ মালিঙ্গা। যার আগুনে ইয়র্কারের দাপটে প্রায় দু দশক ধরে কাঁপন ধরেছে ব্যাটসম্যানের উইকেটে, আজ সেই বিভীষণ বোলারই অবসর জানালেন ক্রিকেটের সব ফর্ম্যাটকে। টুইটারে তিনি নিজেই এই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

লসিথ মালিঙ্গা তার ক্রিকেট বিদায়ের বেলায় টুইটারে লেখেন, "জুতো জোড়া তুলে রাখছি। সব ধরণের ক্রিকেট থেকে সরে আসছি। এই যাত্রাপথে আমার পাশে যাদের পেয়েছি, তাদের সবাইকে ধন্যবাদ জানাই। আমি আমার তরুণ প্রজন্মকে নিজস্ব অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য অপেক্ষা করছি।"

প্রসঙ্গত উল্লেখ্য, আইপিএল থেকে আগেই সরে এসেছেন লসিথ মালিঙ্গা। মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে তাঁর অবদান ভোলার নয়। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিতে গিয়ে তিঁনি জানান, পরিবারের সঙ্গে আলোচনা করার পর তাঁর মনে হয়েছে,সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নেওয়ার এটাই সঠিক সময়। কিছুদিন বাদেই আইপিএল নিলাম হবে, তাই এই ব্যাপারে মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনা করেন এবং তাঁরাও মালিঙ্গার সিদ্ধান্তকে সমর্থন করেছেন। এই বিদায়বেলায় সমস্ত ফ্র্যাঞ্চাইজি দলগুলোকেও ধন্যবাদ জানান শ্রীলঙ্কান পেসার।

দেশের হয়ে ৩০টি টেস্টে ১০১টি উইকেট নিয়েছেন মালিঙ্গা। একদিনের ক্রিকেটেও দুরন্ত সফল এই বোলার ২২৬টি ম্যাচে ৩৩৮টি উইকেট নিয়েছেন। দেশের হয়ে খেলা ৮৪ টি টি-টোয়েন্টি ম্যাচে উইকেট নিয়েছেন ১০৭টি।