LaLiga: ২ বছর পর এল ক্লাসিকো জয়, ৪-০ গোলে বার্সেলোনার কাছে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/03/2022   শেষ আপডেট: 21/03/2022 10:56 a.m.
https://twitter.com/LaLigaEN

হেরেও লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ

নিন্দুকেরা বলছেন, ভাগ্য ভালো বার্সা আরও গোটা পাঁচেক গোল করতে পারেনি! তাহলে কী হত সে উত্তর যদিও নেই, তবুও ঘরের মাঠে বার্সেলোনার (Barcelona) কাছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের (Real Madrid) ৪-০ গোলে পরাজয় রিয়ালপ্রেমীদের কাছে যে কতটা লজ্জার বলাই বাহুল্য।

কথা হচ্ছে লা লিগা (LaLiga) নিয়ে। এল ক্লাসিকোয় (El Clasico) ঘরের মাঠে লজ্জার হার রিয়াল মাদ্রিদের। লিগ জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে থাকলেও বার্সার কাছে এমন লেজে-গোবরে অবস্থা দেখেছে কার্যত থ গোটা ফুটবল বিশ্ব। পয়েন্ট টেবিলে সবার উপরে রিয়াল মাদ্রিদ। ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট। পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে থাকা সেভাইয়ার চেয়ে এখনও ৯ পয়েন্ট এগিয়ে। সেখানে বার্সেলোনার ২৮ ম্যাচে পয়েন্ট সংগ্রহ ৫৪। যদিও এই ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে জাভির দল। আর বার্সা এবং রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বিতা তো যুগ যুগ ধরে চলে আসছে।

এদিন সান্টিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার কাছে কার্যত পর্যুদস্ত হল রিয়াল মাদ্রিদ। এমনিতেই করিম বেঞ্জেমা, ফারলাঁ মেন্দি নেই বলে রিয়ালকে প্রথম থেকেই ভুগতে হয়েছে। কিন্তু তাই বলে চার চার গোলে বার্সেলোনার কাছে পরাজয় মেনে নিতে পারছেন না খোদ রিয়ালপ্রেমীরা। এখানেই শেষ নয়, বার্সা অন্তত চার-পাঁচটি গোল করতে পারেনি। সেগুলো সফল হলে এ লজ্জা রাখত কোথায় রিয়াল মাদ্রিদ? বার্সার হয়ে দুই অর্ধে দু'টি গোল করেন পিয়ের-এমেরিক আউবামেয়াং। ১ টি করে গোল করেন রোনাল্ড আরাউজো ও ফেরান তোরেস।

ম্যাচের প্রথম অর্ধে ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২৯ মিনিটে দেম্বেলের পাস থেকে ম্যাচের প্রথম গোল করেন পিয়ের-এমেরিক আউবামেয়াং। ৩৮ মিনিটে গোল করেন রোনাল্ড আরাউজো। এক্ষেত্রেও গোলের পাস বাড়িয়ে দেন দেম্বেলে। আর তাতেই ম্যাচের প্রথমার্ধে অনেকটাই আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে আরও দু'টি গোল করে বার্সা। ম্যাচের ৪৭ মিনিটের মাথায় গোল করেন ফেরান তোরেস। ফের ৫১ মিনিটের মাথায় গোল করেন আউবামেয়াং। ততক্ষণে ৪-০ গোলে অনেকটাই এগিয়ে গেছে বার্সেলোনা। লা লিগার টানটান উত্তেজনার ম্যাচের বার্সার এই মধুর প্রতিবোধ বহুদিন মনে রাখবেন বার্সাপ্রেমীরা।