বৃথা গেল রিঙ্কু সিংয়ের ব্যাটিং ঝড়, কেকেআরকে মাত্র ২ রানে হারিয়ে প্লে-অফে পৌঁছে গেল লখনউ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/05/2022   শেষ আপডেট: 18/05/2022 11:45 p.m.
twitter.com/IPL

রিঙ্কু সিং মাত্র ১৫ বলে ৪০ রান করে কেকেআরকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিল

টাটা আইপিএল ২০২২ এর ৬৬ তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল লখনৌ সুপার জায়েন্ট ও কলকাতা নাইট রাইডার্স। প্লে অফের লড়াইয়ে টিকে থাকার জন্য আজকের ম্যাচ শ্রেয়াস আইয়ারের কলকাতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু শেষপর্যন্ত চেষ্টা করেও জয় হাসিল করতে পারল না নাইট স্কোয়ার্ড। মাত্র ২ রানের ব্যবধানে ম্যাচ জিতে চলতি টুর্নামেন্টে কেকেআর বাহিনীর প্লে-অফে ওঠার স্বপ্ন চুরমার করে দিল লখনৌ সুপার জায়েন্ট।

আজকের ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লখনৌ সুপার জায়েন্টস অধিনায়ক কে এল রাহুল। ব্যাট করতে নামে কুইন্টন ডি কক এবং কে এল রাহুল জুটি। গোটা ম্যাচে এই জুটি ভাঙতে পারেনি কলকাতার তারকা বোলাররা। কুইন্টন ডি কক ৭০ বলে ১৪০ রান ও কে এল রাহুল ৫১ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন। তাঁদের অনবদ্য পার্টনারশিপের ফলে লখনৌ নির্ধারিত ২০ ওভারে ২১০ রান তোলে। কুইন্টন ডি কক মোট ১০ টি চার ও ১০ টি ছয় মারেন।

অন্যদিকে, ২১১ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই উইকেট হারান কলকাতার ওপেনার জুটি ভেঙ্কটেশ আইয়ার ও অভিজিৎ তোমার। এরপর কঠিন সময়ে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন নিতিশ রানা এবং ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার। ২২ বলে ৪২ রান করেন রানা ও ক্যাপ্টেন ২৯ বলে অর্ধশতরান করেন। এরপর হঠাৎ করে রাসেল আউট হতেই চাপে পড়ে যায় কলকাতা বাহিনী। কিন্তু তখনই রিঙ্কু সিং মাত্র ১৫ বলে ৪০ রান করে জয়ের আশা দেখান। শেষ ওভারে প্রথম বলে ৪ এবং পরের দুই বলে পরপর ২ টি ছয় মেরে কলকাতাকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিল রিঙ্কু সিং। কিন্তু পঞ্চম বলে তিনি আউট হওয়ার সাথে সাথে কলকাতার জয়ের স্বপ্ন অধরাই রয়ে যায়। দুর্দান্ত রান তাড়া করেও শেষপর্যন্ত মাত্র ২ রানে লখনৌ এর কাছে হেরে যায় কলকাতা।