বৃথা রাসেলের একক লড়াই, গুজরাতের পরাক্রমের সামনে ফের ব্যর্থ কলকাতা নাইট রাইডার্স

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/04/2022   শেষ আপডেট: 23/04/2022 8:40 p.m.
twitter.com/ipl

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৮ রানে হারল কলকাতা নাইট রাইডার্স

মোদির রাজ্য ফের মমতার শহরকে হারিয়ে দিল। তবে এবার বিষয়টা রাজনীতির আঙিনায় নয় বরং বাইশ গজের অন্দরে। উল্লেখ্য, চলতি সিজনে বারংবার পরাজয়ের মুখ দেখছে কেকেআর। টানা ৪ ম্যাচে হেরেছে। আজ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৮ রানে হারল কলকাতা নাইট রাইডার্স। শেষ ১২ বলে তোলার ছিল ২৯ রান। বাইশ গজে ছিলেন আন্দ্রে রাসেল ও উমেশ যাদব। রাসেলের ঝড়‌ও বাঁচাতে পারল না কলকাতাকে। তীরে এসে তরী ডোবা যাকে বলে, এক্ষেত্রে‌ও হল সেটাই।

আজকে গুজরাট টস জিতে ব্যাট করতে নামে। শুরুতেই শুভমন গিল গ্যালারিতে ফেরে। প্রথমদিকে গুজরাতকে নাড়িয়ে দিয়েছিলেন নিউজিল্যান্ডের পেসার। কিন্তু ঋদ্ধিমান সাহা এবং হার্দিক পান্ডিয়ার যৌথ উদ্যোগে সামনে যায় শুরুর ধাক্কা। ২৫ বলে ২৫ রান করেন বঙ্গতনয়। অন্যদিকে ৬৭ রান করে ক্রিজে টিকে থাকেন হার্দিক। ডেভিড মিলার এবং রাহুল তেওয়াটিয়া কিছুটা রান তুললেও শেষ ওভারে আন্দ্রে রাসেলের বোলিংয়ের সামনে একে একে ফিরে যেতে হয় চার ব্যাটাসম্যানকে। ১৫৬ রানে গুজরাতকে আটকে রাখার জন্য বড় ভূমিকা নেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার রাসেল।

অন্যদিকে কলকাতার হয়ে ওপেন করতে নেমেছিলেন বিলিংস ও সুনীল নারাইন। তবে ১০ রানের মধ্যেই দুজনকে ফিরিয়ে দেন শামি। পঞ্চম ওভারে নীতীশ রানাকে ফিরিয়ে দেন প্রাক্তন নাইট লকি ফার্গুসন। ২৮ বলে ৩৫ রান করে কলকাতার মান বাঁচানোর চেষ্টা করেছিল রিঙ্কু। ১৭ বলে ১৭ রান করেন ভেঙ্কটেশ। কিন্তু ক্রিজ ধরে রাখতে পারেননি দুজনেই। শেষ মুহূর্তে চেষ্টা করেন রাসেল। তিনি বিশ্রাম ঘরে ফেরেন ২৬ বলে ৪৮ রান করে। তবে তাঁর লড়াই দাম পেল না। শেষ ওভারে ছয় মারতে গিয়ে আউট হয়ে যান তিনি। যদিও আউট হয়ে ফেরার সময় রাসেলের হাসি দেখতে পাওয়া গিয়েছিল। তিনি যুদ্ধে হেরেছেন, কিন্তু আজকে অদম্য লড়াইয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন এই ক্যারিবিয়ান তারকা।