ব্যর্থতার ধারা বজায় রাখল মুম্বাই ইন্ডিয়ান্স, রাহুলের ঝোড়ো সেঞ্চুরিতে ভর করে ৩৬ রানে জয়ী লখনউ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 11:50 p.m.
twitter.com/IPL

৬২ বলে অপরাজিত ১০৩ রান করেন লখনৌ সুপার জাইন্টস অধিনায়ক কে এল রাহুল

টাটা আইপিএল ২০২২ এর ৩৭ তম ম্যাচে আজ রবিবার মুখোমুখি হয়েছিল কে এল রাহুলের লখনৌ সুপার জাইন্টস এবং রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। এই সিজনের আইপিএলের নতুন দল হিসাবে লখনৌ সুপার জায়ান্টসের দিকে নজর রয়েছে সকলের। দলের অধিনায়ক হিসেবে গুরুদায়িত্ব রয়েছে কে এল রাহুলের ওপর। আর আজকের ম্যাচে এক দায়িত্ববান ঝকঝকে ইনিংস খেলে দলের জেতার পথ প্রশস্ত করলেন তিনি। রাহুলের সেঞ্চুরির সুবাদে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে লখনৌ সুপার জাইন্টস ১৬৮ রান তোলে। কিন্তু সেই রান তুলতেও ব্যর্থ মুম্বাই ইন্ডিয়ান্স। ১৩২ রানে থেমে যায় তাদের ইনিংস। ৩৬ রানে জয়ী লখনউ।

আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং এর সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। লখনৌ সুপার জাইন্টস অধিনায়ক কে এল রাহুল, মনিশ পান্ডের সাথে এক দুর্দান্ত ইনিংস খেলেন। ৬২ বলে অপরাজিত ১০৩ রান করেন অধিনায়ক যার মধ্যে ছিল ১২ টি চার ও ১ টি ছয়। অন্যদিকে মনিশ পান্ডে ২২ বলে ২২ রান করে আউট হয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক ক্রিজে নট আউট হয়ে টিকে ছিলেন। তাঁর দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ১৬৮ রান করে লখনউ। কিন্তু উল্টোদিকে রান তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এবং তিলক ভার্মা ছাড়া কেউ ক্রিজে টিকতে পারেনি।

১৬৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স ২০ ওভার ব্যাট করে ১৩২ রান করতে পেরেছে। ব্যর্থতার ধারা বজায় রাখল মুম্বাই। মোট ৮ টি ম্যাচ খেলে সবকটিতে পরাজিত পাঁচবারের চ্যাম্পিয়ন এই দল। সব ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে রইল মুম্বাই। অন্যদিকে আজকের ম্যাচে জয়ের পর কে এল রাহুলের দল ৮ ম্যাচে ৫ টিতে জিতল এবং পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে উঠে গেল।