বেয়ারস্টো এবং স্টোকসের ঝড়ে ছত্রখান বিরাট বাহিনী, ব্রিটিশরা জিতল বিরাট ব্যবধানে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2021   শেষ আপডেট: 27/03/2021 12:19 a.m.
ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় একদিনের ম্যাচ twitter.com/englandcricket

এই ম্যাচ জেতার পরে বর্তমানে সিরিজের ব্যবধান ১-১

টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে হয়েছিল ফয়সালা। আর এবারে একদিনের সিরিজে ও হতে চলেছে ঠিক একই অবস্থা। তিন ম্যাচের ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে পরাজিত হয়েছিল বিশ্বচ্যাম্পিয়ান ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ম্যাচে তারা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো। আর তাদের মূল চালিকা শক্তি ছিল জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস। তাদের দুজনের ঝড়ে সিরিজে সমতা ফেরাতে সক্ষম হল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড দল। ৬.৩ ওভার বাকি থাকতেই ভারতকে পরাস্ত করে দিল ইংল্যান্ড। জনি বেয়ারস্টো করলেন ১২৪ রান এবং বেন স্টোকস করলেন ৯৯ রান। ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে ভালো খেললেন প্রশিদ্ধ কৃষ্ণা। তার সংগ্রহে ছিল দুটি মূল্যবান উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে ভারত ৫০ ওভারে সংগ্রহ করে সর্বমোট ৩৩৬ রান। কে এল রাহুল একটি দুর্দান্ত শতরান করেন। বাকিরাও বেশ ভালই খেলেছিলেন। ১১৪ বলে ১০৬ রানের ইনিংস খেলে ভারতের সবথেকে বেশি রান স্কোরার হলেন কে এল রাহুল। এছাড়া রিসব পন্ত করলেন ৭৭ রান। এবং বিরাট কোহলি করলেন ৬৬ রান। অন্যদিকে রিস টপ্লে এবং টম কারান দুটি করে উইকেট নিয়েছিলেন।

উল্টোদিকে ব্যাট করতে নেমে প্রথমেই ঝড় তোলেন জেসন রয় এবং জনি বেয়ারস্টো। প্রথম উইকেটে উঠে আসে ১১০ রান। বেয়ারস্টো এবং জেসন রয়ের মধ্যে একটা সময় হঠাৎ করে ভুল বোঝাবুঝি হয়ে যায় এবং তার খেসারত দিতে হয় জেসন রয় কে। তিনি ব্যক্তিগত ৫৫ রানে প্যাভিলিয়নে ফেরেন। তারপরেই ময়দানে ওঠে জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসের ঝড়। বেন স্টোকস ৫২ বলে ৯৯ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন। অন্যদিকে বেয়ারস্টো করেন ১২৪। দ্বিতীয় উইকেট জুটিতে ১১৭ বলে ১৭৫ রান যোগ করেন বেয়ারস্টো এবং বেন স্টোকস। তাদের দুজনের ব্যাটিংয়ের উপর ভরসা করেই এই ম্যাচ খুব সহজেই জিতে যায় ইংল্যান্ড।