রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয়তা চরমে, দাঁতে দাঁত চেপে লড়াই করেও শেষরক্ষা হলো না অস্ট্রিয়ার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/06/2021   শেষ আপডেট: 27/06/2021 8:03 a.m.
ইতালি বনাম অস্ট্রিয়া twitter@Euro2020

ইউরো কাপ ২০২০ এর শেষ আটে ইতালি

ইউরো কাপের রাউন্ড অফ সিক্সটিন। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি দুই প্রতিদ্বন্দ্বী ইতালি এবং অস্ট্রিয়া। আজ্জুরীরা তাঁদের চিরপরিচিত নীল জার্সিতে আর অস্ট্রিয়া নামল তাদের পয়মন্ত লাল জার্সিতে। ম্যাচের প্রথমার্ধ থেকেই দুজনে শুরু করলো মরণপণ লড়াই। পুরো ৯০ মিনিট খেলা হয়ে গেল, কিন্তু কোন পক্ষ কোন গোল করতে পারলো না। কিন্তু অষ্ট্রিয়ার পক্ষে বাধ সাধল অতিরিক্ত সময়। একটা সময় যখন ইতালির পক্ষে অস্ট্রিয়ার রক্ষন ছিল একেবারে দুর্ভেদ্য, তা শুধুমাত্র একবার না এই অতিরিক্ত সময় দুবার ভেঙে দিলেন ইতালির খেলোয়াড়রা।

নির্ধারিত সময় গোলশূন্য থাকার কারণে ইতালি এবং অস্ট্রীয়ার এই ম্যাচ গড়িয়ে গেছিল অতিরিক্ত সময়ে। দ্বিতীয়ার্ধে ইতালির ফুটবল অত্যন্ত হতাশাজনক ছিল। বেশ কয়েকটি সুযোগ তারা নষ্ট করে। বল পাসিং এবং গোলের উদ্দেশ্যে শট দুটো ইতালির কাছে ছিল বেশি, কিন্তু তবুও নির্ধারিত সময় কোন গোল এলো না। কিন্তু অতিরিক্ত সময়ে সেই সমস্ত গ্লানি মুছে ফেলল ইতালি। ম্যাচের ৯৫ মিনিটে স্পিনাত্সলার পাস থেকে একটা সুন্দর শট নিয়ে ইতালির হয়ে ম্যাচের প্রথম গোলটি করে দিলেন ফেদেরিকো কিয়েজা। তারপরে ১০৫ মিনিটের মাথায় ম্যাচের দ্বিতীয় গোল, এবং এটিও করলেন ইতালির ফুটবলার পেসিনা।

কিন্তু তবুও লড়াই জারি রেখেছিলো অস্ট্রিয়া। ম্যাচের ১১৪ মিনিটের সাসা কালাজদোজিক অস্ট্রিয়ার হয়ে ব্যবধান কমালেন। কিন্তু তার পরেও, এ বছরের মতো ইউরো কাপ থেকে ছিটকে গেল অস্ট্রিয়া। আগামী ৩ জুলাই এই ম্যাচের বিজয়ী দল অর্থাৎ ইতালি মুখোমুখি হবে পর্তুগাল এবং বেলজিয়াম ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।