IPL Auction 2022: ৯ কোটির বিনিময়ে শাহরুখ খান এবার প্রীতি জিন্টার পাঞ্জাব কিংসে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/02/2022   শেষ আপডেট: 13/02/2022 5:49 a.m.
https://twitter.com/SunRisers

আনক্যাপড প্লেয়ার হিসাবে আজ সর্বাধিক ১০ কোটি টাকায় লখনৌ সুপার জায়েন্টে গেছে আবেশ খান

চলতি বছরের আইপিএল নিলাম যে বিশেষ, তা বলার অপেক্ষা রাখে না। এবার নিলামে ৮ টির বদলে মোট ১০ টি দল অংশ নিয়েছে। ১০ টি ফ্র্যাঞ্চাইজি ৫৯০ জন খেলোয়াড়ের জন্য বিড করেছে। মোট ৫৯০ জন ক্রিকেটারের মধ্যে ভারতীয় দলের খেলোয়াড়ের সংখ্যা ২২৮ জন। বাকি ৩৫৫ জন আনক্যাপড ক্রিকেটার। এই নিলাম পরিচালনার দায়িত্বে ছিলেন হিউ অ্যাডামাস। ১২ এবং ১৩ ফেব্রুয়ারি দুদিন ধরে চলবে এই নিলামপর্ব। এই নিলামে তারকা ক্রিকেটারদের বেশ দাম উঠেছে। তবে কয়েকজন আনক্যাপড ক্রিকেটার নজর কেড়েছেন আজকের নিলামে।

আনক্যাপড প্লেয়ার হিসেবে চলতি বছরের নিলামে এখনও অব্দি রেকর্ড করলেন আবেশ খান। ২৫ বছরের মধ্যপ্রদেশের এই তরুণ পেসার আইপিএলের ইতিহাসে আনক্যাপড প্লেয়ার হিসাবে সবচেয়ে বেশি দর পেয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং লখনৌ সুপার জাইন্ট এর দড়ি টানাটানিতে শেষ পর্যন্ত ১০ কোটি টাকায় আবেশ খান লখনৌ সুপার জাইন্ট দলে গেছেন।

সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি ট্রফিতে ব্যাপক পারফরম্যান্স দিয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন তামিলনাড়ুর বিধ্বংসী ব্যাটসম্যান শাহরুখ খান। দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে নিলামের প্রথম দিনে ২২ গজে শাহরুখ খানের দর সকলকে চমকে দিয়েছে। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে দীর্ঘ দড়ি টানাটানি করার পর প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস বিধ্বংসী দক্ষিনী ব্যাটসম্যানকে ৯ কোটি টাকা দিয়ে কিনে নিয়েছে।

অন্যদিকে আনক্যাপড ক্রিকেটার শিভম মাভিকে নেওয়ার জন্য দীর্ঘক্ষন ধরে দরকষাকষি হয় পাঞ্জাব কিংস, কেকেআর, গুজরাট টাইটেন্স এবং লখনৌ সুপার জাইন্ট এর মধ্যে। তবে শেষপর্যন্ত এই খেলোয়াড়কে ৭.২৫ কোটি টাকার বিনিময়ে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স। পাশাপাশি আনক্যাপড প্লেয়ার হিসেবে অলরাউন্ডার অভিষেক শর্মাকে ৬ কোটি টাকা দিয়ে কিনেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।