IPL Auction 2022: শুরু হচ্ছে আইপিএলের নিলাম প্রক্রিয়া, নেই ইউনিভার্সাল বস ক্রিস গেইল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/02/2022   শেষ আপডেট: 12/02/2022 12:13 p.m.
https://twitter.com/SunRisers

দেখে নিন আইপিএল নিলামের খুঁটিনাটি তথ্য

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় বিনোদন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। আজ থেকেই শুরু হচ্ছে নিলাম (Auction) প্রক্রিয়া। শেষ পাওয়া খবর অনুযায়ী দেশীয় এবং বিদেশী মিলিয়ে ৬০০ জন চূড়ান্ত নিলাম প্রক্রিয়ায় অংশ নিয়েছেন। বেঙ্গালুরুতে ২ দিনের এই নিলাম প্রক্রিয়ার দিকে নজর থাকবে সকলের। পুরোনো ক্রিকেটারদের পাশাপাশি বেশ কয়েকজন নতুন প্লেয়ার এবারের নিলামে জায়গা করে নিয়েছেন। সেদিকেও নজর থাকবে সকলের।

■ জেনে নিন আইপিএল নিলামের জরুরি তথ্য:

▪︎ হোটেল আইটিসি গার্ডেনিয়া, বেঙ্গালুরুতে নিলাম প্রক্রিয়া চলবে।

▪︎ ১২ ও ১৩ ফেব্রুয়ারি, শনি ও রবিবার দুপুর ১২ টা থেকে চলবে এই নিলাম প্রক্রিয়া।

▪︎ শেষ পাওয়া খবর অনুযায়ী, চূড়ান্ত নিলাম তালিকায় দেশীয় ও বিদেশী মিলিয়ে মোট ৬০০ জন অংশ নেবেন।

▪︎ আগের আটটি দল ছাড়াও এবারের দু'টি নতুন দল গুজরাত টাইটানস (Gujatat Titans) এবং লখনউ সুপার জায়েন্টস ( Lucknow Super Giants) অংশ নিয়েছে।

▪︎ এবারের ১৫-তম আইপিএলে থাকছে চমকের পর চমক।

▪︎ এবারের আইপিএল স্পনসর টাটা গ্রুপ।

■ এবারের আইপিএলে আর যাঁদের দেখা যাবে না:

▪︎ক্রিস গেইল (Chris Gayle): তিনি ইউনিভার্সাল বস নামে পরিচিত। গতবারের আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। তবে খুব একটা ছন্দে ছিলেন না। এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

▪︎ বেন স্টোকস (Ben Stokes): রাজস্থান রয়েলস-এর জার্সিতে গত মরশুমে দেখা গিয়েছিল ইংল্যান্ডের এই তারকা অলরাউন্ডারকে। গত মরশুমে মাত্র একটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। এবারের আইপিএল থেকে তিনি সরে দাঁড়িয়েছেন।

▪︎ মিচেল স্টার্ক (Mitchell Starc): হাইপ্রোফাইল ক্রিকেটারদের মধ্যে একজন। অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার এবারের আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। কারণ হিসেবে পরিবারের সঙ্গে সময় দিতে চান বলে জানা গেছে।

▪︎ জো রুট (Joe Root): ২০১৮ সাল থেকেই আইপিএলে নেই। তবে এবারের আইপিএল অংশ নেওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। যদিও শেষপর্যন্ত তিনিও এবারের আইপিএলে অংশ নিচ্ছেন না।