IPL 2021 : বিরাট বধের মাধ্যমে যাত্রা শুরু নাইট বাহিনীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/09/2021   শেষ আপডেট: 21/09/2021 8:34 a.m.
বিরাট-বধ https://twitter.com/prasidh43

কলকাতার দুরন্ত জয়, ম্যাচের সেরা বরুণ চক্রবর্তী

আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বের ৩১ তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (KKR) হেলায় হারাল বিরাট বাহিনীকে। ক্রিকেট ভক্তদের ধারণা ছিল কোহলি এবং মর্গ্যানের হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে, কিন্তু বাস্তবে নাইট বাহিনী যেন 'এলেন, দেখলেন এবং জয় করলেন' মানসিকতায় জয় ছিনিয়ে নিল।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি (RCB)। ১৯ ওভারে মাত্র ৯২ রানে দুরমুশ হয়ে যায় কোহলি অ্যান্ড কোং। বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেলের বিধ্বংসী বোলিং-এ নাস্তানাবুদ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১০ ওভারে ১ উইকেট হারিয়ে রান তুলে নেয় কলকাতা। আইপিএলের দ্বিতীয় পর্বের শুরুতেই জয় দিয়ে যাত্রা শুরু হল নাইট বাহিনীর।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিং কোহলি। শুরুতেই একটি দারুণ বাউন্ডারি হাঁকান কিং কোহলি, কিন্তু তারপরেই প্রসিধ কৃষ্ণার বলে এলবিডব্লিউ হয়ে মাত্র ৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। এরপর আরসিবির ব্যাটিং অর্ডারে পরপর ধ্বস নামে। একমাত্র দেবদত্ত পাড্ডিকল ম্যাচের হাল ধরে রাখেন। তিনি ২২ রান করেন। একদিকে বরুণ চক্রবর্তীর স্পিন এবং অপর দিকে আন্দ্রে রাসেলের মিডিয়াম প্রেসারে তাসের ঘরের মতো একের পর এক উইকেট পড়তে থাকে। এক ওভার বাকি থাকতেই মাত্র ৯২ রানে বিরাট লড়াই শেষ হয়।

জবাবে কলকাতার জয়ের দুই কান্ডারি শুভমন গিল এবং এই আইপিএলে ডেবিউ করা ভেঙ্কটেশ আইয়ার। গিল করেন ৩৪ বলে ৪৮। অর্ধ শতরানের কাছাকাছি পৌঁছে চাহালের বলে আউট হয়ে ফিরে যান। অন্যদিকে ডেবিউ প্লেয়ার ভেঙ্কটেশ আইয়ার করেন অপরাজিত ২৭ বলে ৪১। কেকেআরের দুর্দান্ত ব্যাটিং অর্ডারের পাশাপাশি বোলিং অ্যাকশনও দেখার মতো। বরুণ চক্রবর্তী ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। আন্দ্রে রাসেল ৩ ওভারে ৯ রান দিয়ে ৩ উইকেট পান। এমনকী লকি ফার্গুসন পান ২ উইকেট। এদিন কলকাতার ব্যাটিং এবং বোলিং পারফরম্যান্স দেখার মতো। আইপিএলের দ্বিতীয় পর্বে বিরাট বধের মাধ্যমে যাত্রা শুরু নাইট বাহিনীর।