অস্ট্রেলিয়া সিরিজের টিম ঘোষণা করা হলো বোর্ডের তরফে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2020   শেষ আপডেট: 27/10/2020 2:36 a.m.
-twitter

দলে নেই রোহিত ঋষভরা। নতুন সহ অধিনায়ক রাহুল

কোভিড পরবর্তী পর্যায়ে আবার আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট টিম। এই বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট টিম। ৪টি টেস্ট এবং তিনটি করে ODI এবং T20 ম্যাচ থাকছে এই সফরে। এই সফরের টিম ঘোষণা হলো আজ। ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিম বেছে নিলেন জাতীয় নির্বাচকরা। আইপিএল খেলতে গিয়ে চোট পাওয়া রোহিত শর্মা নেই টিমে। টিমে সুযোগ পাননি ঋষভ পান্থ। T20 টিম তৈরিতে আইপিএলের পারফরমেন্সকে একপ্রকার মাপকাঠি করা হয়েছে। জাতীয় দলে প্রথমবার ডাক পেয়েছেন বরুণ চক্রবর্তী।

টেস্ট স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারী, শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্ত (উইকেটকিপার), জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও মহম্মদ সিরাজ।

ODI স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল (সহ-অধিনায়ক এবং উইকেটরক্ষক), শ্রেয়র আইয়ার, মণীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি এবং শার্দুল ঠাকুর।

T20 স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল (সহ-অধিনায়ক এবং উইকেটরক্ষক), মায়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মণীশ পান্ডে, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া,রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।