জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জয় ভারতের, এক ম্যাচ বাকি থাকতেই বাজিমাত ভারতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/08/2022   শেষ আপডেট: 21/08/2022 6:51 a.m.
জিম্বাবোয়ে বনাম ভারত https://twitter.com/BCCI/

২৫ ওভার ৪ বলে ৫ উইকেট খুইয়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে যায় ভারত

জিম্বাবুয়ের (Zimbabwe) বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (One day Series) এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে জিতেছে ভারত। শনিবার (২০ আগস্ট) দ্বিতীয় ওয়ানডেতে ভারতের জয় ৫ উইকেটে। রোডেশীয়দের দেয়া ১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৫.৪ ওভারেই জয়ের নাগাল পায় লোকেশ রাহুল বাহিনী।

টস জিতে এদিন প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। এবং প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে টিকতে পারেনি জিম্বাবুয়ে। মাত্র ৩৮ ওভার ১ বলে ১৬১ রানে শেষ হয় তাঁদের ইনিংস। সেন উইলিয়ামস সর্বোচ্চ রান করেন ৪২। রায়ান বার্ল করেন ৩৯। এই দুজন ভালো না খেললে আরো আগেই আউট হত জিম্বাবুয়ে। এদিকে ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুর একা। কুলদীপ, প্রসিদ্ধ কৃষ্ণ, দীপক হুডা এবং মহম্মদ সিরাজ প্রত্যেকেই একটি করে উইকেট পেয়েছেন।

এদিকে ভারতের তরফ থেকে ওপেনিং করতে আসে অধিনায়ক স্বয়ং, জুটিতে ধাওয়ান। তবে মাত্র ১ রান করে ফিরে যেতে হয় রাহুলকে। ব্যর্থ হন ঈশান কিষানও। গিলও এদিন ৩ নম্বরে নেমে মাত্র ৩৩ রান করেন। পুরো সেট‌আপটাই খাজা হয়েছিল তবে টার্গেট ১৬২ হ‌ওয়ায় তেমন সমস্যা হয়নি। ২৫ ওভার ৪ বলে ৫ উইকেট খুইয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।