প্রথম টি-২০ তেই শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল ইন্ডিয়া ব্রিগেড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/07/2021   শেষ আপডেট: 25/07/2021 11:57 p.m.
https://twitter.com/BCCI

চারটি উইকেট তুলে নিয়ে আজকের ম্যান অফ দ্যা ম্যাচ হন ভুবনেশ্বর কুমার

সম্প্রতি শেষ হওয়া তিন ম্যাচের একদিনের সিরিজে ২-১ এ শ্রীলঙ্কাকে দুরমুশ করে সিরিজ জিতেছে ভারত। এবার তারই প্রতিফলন দেখা গেল ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে। বিরাট, রোহিত, বুমরাহ, শামি ছাড়াও যে ভারতীয় ক্রিকেট দল সামান্যতম দুর্বল নয়, তারই প্রতিফলন এই নজরকাড়া পারফরমান্স।

আর প্রেমদাসা ক্রীড়াঙ্গনে আজ টস জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দানুস শাঙ্কারা। বোলিং-এর শুরুটাও দুর্দান্ত করে শ্রীলঙ্কার বোলারেরা। ম্যাচের প্রথম বলেই পৃথ্বী শ-এর উইকেট তুলে নেন ডি. চামেরা। এরপর ২৭ রানের মাথায় করুনারত্নের বলে ক্যাচ তুলে প্যাভেলিওন-এ ফেরেন সঞ্জু স্যামসন। তবে এই সিরিজে স্বপ্নের ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। তিনি আজও একটি অনবদ্য অর্ধশতরান হাঁকান। তার ৫০ ও ‘গব্বর’ ধাওয়ানের ৪৬ রানের সুবাদে ভারত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৬৪ রান। শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট পান চামেরা ও হাসালাঙ্কা। একটি উইকেট পান কারুনারত্নে।

অন্যদিকে ১৬৪র জবাবে ব্যাট করতে নেমে কার্যত ভারতীয় বোলারদের কাছে আত্মসমর্পণ করে লঙ্কাবাহিনী। শ্রীলঙ্কার গোটা ইনিংসজুড়ে আসালাঙ্কার ২৬ বলে ৪৪ রান ছাড়া উল্লেখযোগ্য কিছুই ছিল না। জবাবে ভারতের বোলিং ছিল আজ এক কথায় অনবদ্য। ম্যাচ শেষ হওয়ার ন’ বল বাকি থাকতেই মাত্র ১২৬ রানে শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে দেয় ভারতের বোলিং ব্রিগেড। ৩.৩ ওভারে মাত্র ২২ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন ‘ভুবি’ কুমার। দুটি উইকেট তুলে নেন দীপক চাহার। একটি করে উইকেট পান ক্রুনাল পাণ্ডে, হার্দিক পাণ্ডে, ইয়ুবেন্দ্র চাহাল এবং বরুন চক্রবর্তী। বোলিং-এর দিক দিয়ে আজ ভারত ছিল কার্যত ১০’এ ১০।

আজকে ম্যাচে ৪টি মূল্যবান উইকেট তুলে নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ হন ভুবনেশ্বর কুমার। ম্যাচ জিতে স্বভাবতই খুশির হাওয়া ভারতীয় শিবিরে। ভারতীয় হকি দলের ব্যর্থতার দিনে ক্রিকেট দলের এই জয় যে মরুভুমিতে মরূদ্যানের মতো, তা বলার অপেক্ষা রাখে না।