অপ্রত্যাশিত বিদায় হলেও, শেষ হলো জয় দিয়েই, নামিবিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে দুরন্ত জয় ভারতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/11/2021   শেষ আপডেট: 08/11/2021 11:18 p.m.
ভারত বনাম নামিবিয়া twitter.com/icc

নামিবিয়াকে আজকের ম্যাচে কার্যত হারায় হারালো বিরাট কোহলিরা

জয় দিয়েই কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করলেন বিরাট কোহলিরা। যদিও এটা খুবই প্রত্যাশিত ছিল। দুর্বল নামিবিয়ার বিরুদ্ধে দাপট দেখিয়ে অবশেষে জয়লাভ করলো ভারত। জয়ের হ্যাটট্রিক করার পরেও শেষ চারে যাওয়া হলো না কোহলিদের। যদিও, কোহলিরা যে সেমিফাইনালে যেতে পারবেন না, সেটা রবিবারে নিশ্চিত করে দিয়েছিল নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের রবিবারের ম্যাচে আফগানিস্তানকে সহজে পরাজিত করে কোহলিদের শেষ চারে যাওয়ার রাস্তা সম্পূর্ণরূপে বন্ধ করে দিয়েছিল নিউজিল্যান্ড।

কিন্তু তার পরেও আজকের ম্যাচে বিরাট কোহলি জানালেন, তিনি মাথা উঁচু করে জয় দিয়ে অধিনায়ক হিসেবে নিজের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটি  শেষ করতে চান। টসে জিতে বল করার সিদ্ধান্ত নিল ভারত। নামিবিয়ার ওপেনিং জুটি শুরুটা ভালো করলেও বাকি ব্যাটসম্যানরা খুব একটা ভালো ব্যাট করতে পারলেন না। নামিবিয়ার ইনিংস শেষ হয়ে গেল ১৩২ রানে। রবীচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা একের পর এক উইকেট নিয়ে নামিবিয়া এক একেবারে চাপে ফেলে দিলেন। অশ্বিন এবং জাদেজা ৩টি করে উইকেট গ্রহণ করলেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথমে একবার ভাগ্যের সাহায্য করলেন রোহিত শর্মা। পাওয়ার প্লে চলাকালীন বেশকিছু ভালো ভালো শট খেললেন কে এল রাহুল এবং রোহিত শর্মা। রোহিত শর্মা অত্যন্ত বিধ্বংসী মেজাজে খেলতে শুরু করেছিলেন। ৩১ বলে অর্ধশত রান পূর্ণ করলেন রোহিত শর্মা। ৫৬ রানের মাথায় একটা লম্বা শর্ট মারতে গিয়ে আউট হয়ে বসলেন রোহিত। কিন্তু বিরাট কোহলি আজকে ব্যাট করতে নামলেন না। তার বছরের তিন নম্বরে এলেন সূর্য কুমার যাদব। রাহুল এবং যাদব একসাথে ভালো পার্টনারশিপ তৈরি করলেন। তাদের খুব একটা সমস্যায় ফেলতে পারলেন না নামিবিয়ার বোলাররা। অবশেষে ১৫.২ ওভারে খুব সহজেই ম্যাচটি জিতে বিশ্বকাপের অভিযান শেষ করল ভারতীয় দল।