অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে উগান্ডার বিরুদ্ধে বিশাল জয় ভারতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/01/2022   শেষ আপডেট: 23/01/2022 3:50 p.m.
facebook.com/IndianCricketTeam

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে রাজ বাওয়া ও আংক্রিশ রঘুবংশীর ব্যাটে ভর করে ৪০৬ রানের পাহাড়ের কাছে ৭৯ রানেই শেষ হয়ে যায় উগান্ডার ইনিংস

প্রথমে ব্যাট করতে নেমে ৪০৫ রান তোলে ভারত। ১৬২ রানে অপরাজিত থাকেন রাজ বাওয়া (Raj Bawa), শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশীও (Angkrish Raghuvanshi)। আংক্রিশ রঘুবংশীর ১৪৪ রান, আর রাজ বাওয়ার ১৬২ রানে ভর করে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (Under-19 World Cup 2022) উগান্ডার (Uganda) বিরুদ্ধে বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিল ভারত (India)। ৩২৬ রানে পরাজিত করে উগান্ডাকে। প্রথমে ব্যাট করতে নেমে ৪০৫ রান তোলে ভারত। ১৬২ রান করে ১৮ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন রাজ। ২০০৪ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের হয়ে ঢাকায় স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ১৫৫ রান করেছিলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। এতদিন পর্যন্ত সেটাই ছিল সর্বোচ্চ রানের ইনিংস। কিন্তু, এবার ১৬২ রান করে সেই রেকর্ড ভেঙে দিলেন রাজ। ভারতের সুবিশাল ৪০৬ রান তাড়া করতে নেমে মাত্র ৭৯ রানেই গুটিয়ে যায় উগান্ডা।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলে পরিবর্ত ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছিলেন বাংলার অভিষেক। ব্যাটের পাশাপাশি বোলিংয়েও দুর্দান্ত পারফরম্যান্স ছিল ভারতীয় দলের। আর ভারতের আগুনে বোলিং এর সামনে বেশিক্ষণ দাঁড়াতে পারেনি উগান্ডা। করোনা আক্রান্ত হওয়ার ফলে অধিনায়ক যশ ধুল-সহ ৬ জন এই ম্যাচে খেলতে পারেননি। সেই কারণে যশের বদলে নেতৃত্ব দিচ্ছেন নিশান্ত সিন্ধু (Nishant Sindhu)। বল হাতে চার উইকেট তুলে নেন নিশান্ত। এছাড়া দুটি উইকেট নিয়েছেন রাজবর্ধন হাঙ্গারগেকর (Rajvardhan Hangargekar)। আর একটি করে উইকেট পান বাসু বতস এবং ভিকি অস্টওয়াল। আর এই জয়ের ফলে বি গ্রুপের শীর্ষে রয়েছে ভারত। গ্রুপের তিনটি ম্যাচে জিতে শীর্ষস্থান ধরে রেখেই পরের পর্বে পৌঁছে গিয়েছে তারা। ২৯ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল খেলবে ভারত। আর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জানুয়ারি।