ভারত-নিউজিল্যান্ড টেস্ট : তৃতীয় দিনে পাল্টা প্রত্যাঘাত ভারতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/11/2021   শেষ আপডেট: 27/11/2021 5:01 p.m.
https://twitter.com/BCCI

কামাল দেখালেন ভারতীয় স্পিনাররা, আক্সারের ঝুলিতে ৫ উইকেট

ভারতের প্রথম ইনিংসে করা ৩৪৫ রান তাড়া করতে নেমে দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের রান ছিল বিনা উইকেটে ১২৯। তবে তৃতীয় দিনে কামাল দেখালেন ভারতের স্পিন বোলাররা। ওপেনিং পার্টনারশিপে ১৫০ পার করা নিউজিল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে গেল ২৯৬ রানেই। ভারতের হয়ে পাঁচ উইকেট তুলে নিলেন আক্সার প্যাটেল।

এদিন মাত্র পাঁচ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন টম লাথাম (৯৫)। অন্যদিকে আর এক কিউয়ি ওপেনার উইল ইয়ং-ও আউট হয়ে যান ৮৯ রানে। এই দুজনের পর নিউজিল্যান্ডের কোনও খেলোয়াড়ই দাঁড়াতে পারেননি ভারতের বোলিংয়ের সামনে। প্রথম ইনিংসে ব্যর্থ উইলিয়ামসন (১৮), রস টেলরের (১১) মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। ইনিংসের শেষের দিকে দলের স্কোরবোর্ডে মুল্যবান ২৩ রান যোগ করেন প্রথম ইনিংসে ৩ উইকেট পাওয়া কাইলি জেমিসন। এদিন কানপুরের ময়দানে কামাল দেখাল ভারতীয় স্পিন বিভাগ। ১০টি উইকেটের মধ্যে ৯টিই তুলে নেন স্পিন বোলাররা। আক্সার প্যাটেলের সংগ্রহে রস টেলর, টম লাথাম-সহ মোট ৫ কিউয়ির উইকেট। আশ্বিন পান ৩ টি উইকেট। জাদেজার সংগ্রহে একটি উইকেট। পেস বোলারদের মধ্যে একমাত্র উইকেটটি পান উমেশ যাদব।

অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই শুভমনের (১) উইকেট খুইয়েছে ভারত। তৃতীয় দিনের শেষে ভারতের রান ৫ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৪। ব্যাট করছেন মায়াঙ্ক (৪) এবং পুজারা (৯)। শুভমানের উইকেটটি পেয়েছেন কাইলি জেমিসন। তৃতীয় দিনের শেষে ৬৩ রানের লিডে রয়েছে টিম ইন্ডিয়া।