সেমিফাইনালে বেলজিয়ামের কাছে পরাজয়, সোনার দৌড় শেষ হলেও থাকছে ব্রোঞ্জ জয়ের লড়াই মনপ্রীতদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2021   শেষ আপডেট: 03/08/2021 9:53 a.m.
লড়াই https://twitter.com/India_AllSports

"হার-জিত জীবনের অঙ্গ। ভারতের ছেলেদের হকিদল অলিম্পিক্সে নিজেদের সেরাটা উপহার দিয়েছে" প্রধানমন্ত্রী

দীর্ঘ ৪১ বছরের খরা কাটিয়ে সেমিফাইনালে নেমেছিল ভারতীয় হকিদল (Hockey)। কিন্তু গতবারের রুপোজয়ী দল বেলজিয়ামের কাছে সেমিফাইনালে হার ভারতের। সোনা জয়ের স্বপ্ন শেষ হলেও এখনও ব্রোঞ্জের জন্য লড়াই করবেন মনপ্রীত সিং-রা। মঙ্গলবারের সকালে বেলজিয়ামের কাছে ৫-২ গোলে পরাস্ত হল ভারতীয় হকিদল।

খেলার শুরুর থেকেই ছিল সমানে সমানে টক্কর। একাধিক পেনাল্টি কর্নার পায় বেলজিয়াম। মূলত সেই সুযোগকে কাজে লাগিয়ে তারা এগিয়ে যায়। ভারতের কাছেও পেনাল্টি কর্নারের সুযোগ আসে কিন্তু কাজে লাগাতে ব্যর্থ হয় মনপ্রীতদের দল। শুরুর থেকেই লড়াই জারি রাখে ভারত। এমনকী প্রথম কোয়ার্টারে ২-১ গোলে এগিয়ে থাকে ভারত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে এসে বেলজিয়াম গোল শোধ করে এগিয়ে যায়।

মঙ্গলবার সকাল থেকেই সকল ভারতবাসীর চোখ ছিল টেলিভিশনের পর্দায়। স্বয়ং প্রধানমন্ত্রী খেলা দেখছেন বলে জানিয়েছিলেন। ভারতের পরাজয়ে হতাশা নয়, বরং ভারতীয় দলের কৃতিত্বকে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, " হার-জিত জীবনের অঙ্গ। ভারতের ছেলেদের হকিদল অলিম্পিক্সে নিজেদের সেরাটা উপহার দিয়েছে। সেটাই আসল কথা। পরের ম্যাচের জন্য শুভেচ্ছা জানাই। ভারত তোমাদের জন্য গর্বিত।"