বোলিং-ব্যাটিং দুদিকেই সেরা হার্দিক, এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারালো ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2022   শেষ আপডেট: 29/08/2022 12:13 a.m.
ভারত বনাম পাকিস্তান https://twitter.com/BCCI/

আজকের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের দৌড়ে অনেকটাই এগিয়ে গেলো রোহিত শর্মার ভারত

জয় দিয়ে এশিয়া কাপের অভিযান শুরু করল রোহিত বাহিনী। ৫ উইকেটে পাকিস্তানকে পরাজিত করে এশিয়া কাপে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল ভারত। ভারত এবং পাকিস্তানের ম্যাচ মানেই সারা দেশ জুড়ে একটা উৎসবের আবহ। আজকের ম্যাচেও তার অন্যথা হলো না। পাকিস্তানকে ৫ উইকেটে পরাজিত করে আবারো ভারত বুঝিয়ে দিল তারাই জয় পাল্লা এখনো তাদেরই ভারী। আজকের ম্যাচে প্রথম থেকেই চালকের আসনে ছিল ভারত। ১৪৭ রানে পাকিস্তানের ইনিংস শেষ হয়। মোহাম্মদ রিজওয়ান করেন ৪২ বলে ৪৩। শো ফ্লপ যায় বাবর আজমেরও। তখন মনে হয়েছিল খুব সহজেই এই ম্যাচে জয় অর্জন করবে ভারত।

কিন্তু বাস্তবে সেরকমটা হয়নি। নওয়াজের স্পিন এবং নাসিমের পেসের ধাক্কায় ইনিংসের শুরুতেই বড় ধাক্কা খায় ভারত। নাসিমের প্রথম বলেই আউট হয়ে যান কে এল রাহুল। রোহিত শর্মা এবং বিরাট কোহলি ভারতের ইনিংসটা সামলানোর চেষ্টা করলেও শীঘ্রই আউট হয়ে যান রোহিত। তারপর ম্যাচের হাল ধরেন বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা। তাদের দুজনের ইনিংসের উপর ভর করেই আবারো ম্যাচে ফিরে আসে ভারত। কোহলি আউট হলে জাদেজাকে যোগ্য সঙ্গত দিতে আসন সূর্য কুমার যাদব। আর শেষ মুহূর্তে আসে দ্য হার্দিক পান্ড্য শো। একের পর এক বাউন্ডারি মেরে ভারতকে জয়ের রাস্তা দেখান আইপিএল জয়ী এই অলরাউন্ডার।

আজকের ম্যাচে দারুন প্রদর্শন করে সকলের মন নিলেন বিরাট কোহলি। ৩৪ বলে ৩৫ রানের একটা ঝকঝকে ইনিংস উপহার দিলেন তিনি। ২৯ বলে ৩৫ রানের একটা দারুন ইনিংস খেললেন রবীন্দ্র জাদেজাও। তবে আজকের ম্যাচের সবথেকে উজ্জ্বলতম তারকা রইলেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৭ বলে ৩৩ রানের একটা ঝোড়ো ইনিংস খেললেন পান্ডিয়া। বোলিং এর দিক থেকেও ভারত ছিল সবসময়ই এগিয়ে। চার ওভারে ২৬ রান দিয়ে চারটি উইকেট নিয়ে আবারো নিজের পুরনো কামাল দেখালেন ভুবনেশ্বর কুমার। দুটি উইকেট পেলেন অর্শদীপ। ৩টি উইকেট নিলেন হার্দিক পান্ডিয়া। সব মিলিয়ে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের দৌড়ে বেশ খানিকটা এগিয়ে গেল ভারত। ভারতের পরবর্তী ম্যাচ রয়েছে ৩১ আগস্ট বুধবার হংকংয়ের সাথে।