কোহলির খারাপ ফর্ম নিয়ে প্রশ্ন, রেগে গিয়ে এ কী বললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/07/2022   শেষ আপডেট: 15/07/2022 10:15 a.m.
বিরাট কোহলি Twitter

ফের ব্যর্থ বিরাট, কঠিন ম্যাচেও দলের হাল ধরতে পারলেন না, নেট মাধ্যমে সমালোচনার ঝড়

ভারত ইংল্যান্ডের দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতের ব্যাটিং অর্ডার কার্যত ধূলিস্যাৎ হয়ে যায় ইংল্যান্ডের বোলারদের কাছে। পরপর দুই উইকেট খাইয়ে মাঠে নেমেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এমন কঠিন ম্যাচে একটা বড় রানের ইনিংস সকলেই আশা করেছিলেন। ভেবেছিলেন আজ হয়তো বিরাটের ব্যাটিং ঝলসে উঠবে। আগুন-ঝরা ইনিংস খেলে দলকে এগিয়ে নিয়ে যাবেন কিং কোহলি। যদিও ফের ব্যর্থ বিরাট কোহলি। ২৫ বলে মাত্র ১৬ রান করেই প্যাভিলিয়নে।

দ্বিতীয় ম্যাচে পরাজয়ের পর সাংবাদিক সম্মেলনে উপস্থিত ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ফের সাংবাদিকদের মুখে বিরাট কোহলির প্রসঙ্গ। তবে গত ম্যাচের মতো শান্ত, ধীর-স্থির জবাব নয়। কোহলির প্রসঙ্গ উঠতেই তিনি অগ্নিশর্মা। সরাসরি জানিয়ে দিলেন, এই শেষ। এই প্রসঙ্গে আর কোন প্রশ্নের উত্তর তিনি দেবেন না। বারবার একই বিষয় নিয়ে প্রশ্ন করার কোন মানে হয় না।

এরপর রোহিত কার্যত বিরাটের পাশে দাঁড়িয়ে জানিয়ে দেন, "সে অনেক ম্যাচ খেলেছে। এত বছর ধরে খেলছেন। দুর্দান্ত ব্যাটসম্যান, তাই তার আশ্বাসের দরকার নেই।" এরপর ভারত অধিনায়ক রোহিত বলেন, "আমি আমার শেষ প্রেস কনফারেন্সেও এটা তুলে ধরেছিলাম। ফর্ম উপরে ও নিচে যায়, এটা যেকোনো ক্রিকেটারের ক্যারিয়ারের অংশ। সুতরাং, তার মতো একজন খেলোয়াড়, যে এত বছর খেলেছে, যে এত রান করেছে, যে এত ম্যাচ জিতেছে, তার জন্য কেবল একটি বা দুটি ভাল ইনিংস দরকার (বাউন্স ব্যাক করার জন্য)। এটা আমার চিন্তাভাবনা এবং আমি নিশ্চিত যারা ক্রিকেট অনুসরণ করে তাঁরা সবাই একইভাবে চিন্তা করবেন।"

উল্লেখ্য, ভারত-ইংল্যান্ড প্রথম একদেশীয় ম্যাচে বিরাট কোহলি ছিলেন না। আচমকাই চোট লাগার প্রসঙ্গ ওঠে। তারপর চোট সেরে গিয়ে একদিন পরেই দ্বিতীয় ম্যাচে ফের দলে সেই বিরাট কোহলি। দলের কঠিন মুহূর্তে ব্যর্থ। তাই বিরাট কোহলির ফর্ম নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হিটম্যান রোহিত নিজের স্বভাবজ শান্ত ভাবমূর্তি বজায় রাখতে পারলেন না, বলছেন ওয়াকিবহাল মহল।