অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ: আজ সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়ন ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/02/2022   শেষ আপডেট: 02/02/2022 9:47 a.m.
facebook.com/IndianCricketTeam

করোনা ভাইরাসে জর্জরিত ভারতীয় দল জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামবে সেমিফাইনালে

ভারত (India) এবং অস্ট্রেলিয়া (Australia) অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (Under-19 World Cup) ব্লকবাস্টার সুপার লিগের সেমিফাইনালে (Semi Final) মুখোমুখি হবে আজ। সাম্প্রতিক এশিয়া কাপ (Asia Cup) ব্যতীত গত দুই বছরে খুব কমই টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েছে ভারত। কাজেই, তাদের প্রস্তুতি করোনা ভাইরাসের (Corona Virus) দাপটে ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিল। এই নিয়ে টানা চতুর্থবারের মতো প্রতিযোগিতার শেষ-চার পর্বে নামবে ভারত। চারবারের চ্যাম্পিয়নরা সঠিকভাবেই বিশ্বকাপের যাত্রা শুরু করেছে। দক্ষিণ আফ্রিকা দলকে তারা ৪৫ রানে পরাস্ত করেছিল। হরনূর সিং (Harnoor Singh), আংক্রিশ রঘুবংশী (Angkrish Raghuvanshi) এবং রাজ বাওয়াদের (Raj Bawa) মতো ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ (Batting Line up) যথেষ্ট স্বস্তির বিষয়, বিশেষত রাজ বাওয়া, যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উগান্ডার (Uganda) বিপক্ষে তার অপরাজিত ১৬২ রানের মাধ্যমে শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের রেকর্ড ভেঙেছেন। অধিনায়ক ধুল (Yash Dhull) তাদের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিপক্ষে ৮২ রান করে ইনিংসকে একটি আলাদা মাত্রা দিয়েছিলেন।

বোলিং বিভাগের তত্ত্বাবধানে আছেন বাঁহাতি পেসার রবি কুমার (Ravi Kumar), যার ১৪/৩ এর মাধ্যমে তিনি পাঁচ ওভারের স্পেলে বিপর্যস্ত করে ফেলেন বাংলাদেশকে। এছাড়াও রয়েছেন ডান-হাতি পেসার রাজবর্ধন হাঙ্গারগেকার (Rajvardhan Hangargekar), স্পিনার ভিকি অসওয়াল (Vicky Ostwal) এবং কৌশল তাম্বে (Kaushal Tambe) ছাড়াও মধ্যম পেসার বাওয়া। অপরদিকে, অস্ট্রেলিয়ার ক্রিকেটার উইলি পাকিস্তানের বিরুদ্ধে তার সেরা ম্যাচ খেলেছেন। ভারতকে তার থেকে সতর্ক থাকতে হবে। তবে,প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত।

সম্ভাব্য একাদশ

ভারত: যশ ধুল (ক্যাপ্টেন), আংক্রিশ রঘুবংশী, হারনুর সিং, রাজ বাওয়া, কৌশল তাম্বে, দিনেশ বানা, নিশান্ত সিন্ধু, ভিকি অসওয়াল, রাজবর্ধন হাঙ্গারগেকার, বাসু ভাতস এবং রবি কুমার।

অস্ট্রেলিয়া: কুপার কনোলি (ক্যাপ্টেন), ক্যাম্পবেল কেলাওয়ে, টেগ উইলি, আইডান কাহিল, কোরি মিলার, জ্যাক সিনফিল্ড, টোবিয়াস স্নেল, উইলিয়াম সালজম্যান, জ্যাক নিসবেট, লাচলান শ এবং টম হুইটনি।