ICC : ঘোষিত হল T-20 World Cup সময়সূচি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/08/2021   শেষ আপডেট: 17/08/2021 12:29 p.m.
আইসিসি টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ iccworldtwenty20.com

২৪ অক্টোবর ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে

চলতি বছরের টি২০ বিশ্বকাপের (T-20 World Cup) সূচি ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি (ICC)। এবারের টি২০ বিশ্বকাপ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে দু'টি পর্বে। প্রথম ধাপে থাকবে কোয়ালিফাইয়িং পর্ব। এই পর্বে খেলবে আটটি দল। দু'টি গ্রুপের ভাগ করা হয়েছে এই আটটি দলকে। গ্রুপ এ-তে থাকবে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া। আর গ্রুপ বি-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। প্রথম পর্ব শুরু হচ্ছে ১৭ অক্টোবর। ওমান বনাম পাপুয়া নিউগিনি ম্যাচ দিয়ে শুরু। একই দিনে স্কটল্যান্ডের বিরুদ্ধে নামছে বাংলাদেশ।

মূল পর্ব অর্থাৎ সুপার ১২ শুরু হচ্ছে ২৩ অক্টোবর। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। একই দিনে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। পরের দিন অর্থাৎ ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এবারের টি২০ বিশ্বকাপে ভারতের খেলার সূচি নিচে দেওয়া হল : ▪︎২৪ অক্টোবর : ভারত বনাম পাকিস্তান : দুবাই ▪︎৩১ অক্টোবর : ভারত বনাম নিউজিল্যান্ড : দুবাই ▪︎৩ নভেম্বর : ভারত বনাম আফগানিস্তান : আবু ধাবি ▪︎৫ নভেম্বর : ভারত বনাম কোয়ালিফায়ার বি গ্রুপের প্রথম স্থানাধিকারী : দুবাই ▪︎৮ নভেম্বর : ভারত বনাম কোয়ালিফায়ার এ গ্রুপের দ্বিতীয় স্থানাধিকারী : দুবাই

উল্লেখ্য, এবারের টি২০ বিশ্বকাপ ভারতে হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে তা সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল ১০ ও ১১ নভেম্বর। আর ফাইনাল খেলা ১৪ নভেম্বর। যদিও ফাইনালের জন্য একটি রিজার্ভ ডে রাখা হয়েছে। সূত্রের খবর, এবারের টি২০ বিশ্বকাপে দর্শক প্রবেশের অনুমতি দিতে পারে আইসিসি।