'দেশের প্রতিনিধিত্ব না করতে পারায় আমি হতাশ' টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়ে জানালেন কিং রজার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/07/2021   শেষ আপডেট: 14/07/2021 11:03 a.m.
রজার ফেডেরার https://twitter.com/rogerfederer

এর আগেই টোকিও অলিম্পিক থেকে নাম তুলে নিয়েছেন রাফায়েল নাদাল এবং সেরেনা উইলিয়ামস

বিশ্বের তামাম টেনিসপ্রেমীদের কাছে অত্যন্ত দুর্ভাগ্যজনক সংবাদ। এবারের টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2021) আর দেখা যাবে না টেনিস বিশ্বের রাজা রজার ফেডেরারকে (Roger Federer)। সমস্ত টেনিসপ্রেমীদের মন ভেঙে দিয়ে এবারের প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন কিং রজার। অত্যন্ত ভারাক্রান্ত গলায় জানালেন, "দেশের প্রতিনিধিত্ব না করতে পারায় আমি হতাশ"।

সূত্রের খবর, এবারের টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিলেন তিনি। অবশ্য তিনি নিজেই জানিয়েছেন হাঁটুর চোট পুরোপুরি সারেনি। হাঁটুর ব্যথা তাঁকে মাঝে মাঝেই বিড়ম্বনায় ফেলছে। তাই বাধ্য হয়েই এই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন। এর আগে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন। এমনকী উইম্বলডনেও নিজের প্রত্যাশা মতো ফল পাননি। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিলেন। তখনই সবাই আশা প্রকাশ করেছিলেন হয়তো টোকিও অলিম্পিকে নিজের সেরাটা দিতে পারেন। যদিও তিনি নিজেই স্পষ্ট করে দিলেন এবারের টোকিও অলিম্পিকে আর তাঁকে দেখা যাবে।

উল্লেখ্য, এমনিতেই টোকিও অলিম্পিক করোনা কাঁটায় বিদ্ধ। এর আগেই চোটের কারণে নাম তুলে নিয়েছিলেন রাফায়েল নাদাল। এমনকী কারণ ব্যাখ্যা না করে সরে যান সেরেনা উইলিয়ামস। এবার কিং রজারের বিদায়ে টোকিও অলিম্পিক কি তাহলে ফিকে হয়ে গেল, প্রশ্ন তুলেছেন একাংশ। পাশাপাশি করোনা আক্রান্ত হওয়ায় অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিলেন ব্রিটিশ তারকা জোহানা কোন্টা।

নিজের দেশের হয়ে খেলতে না পারায় মন খারাপ কিং রজারের। তিনি জানিয়েছেন, "ঘাসের কোর্টে খেলার সময় বুঝতে পারি হাঁটুর চোটটা পুরোপুরি ঠিক হয়নি। তারপরই টোকিও থেকে নাম তুলে নিতে হয় বাধ্য হয়েছি। আমি সত্যিই খুব হতাশ। কারণ অলিম্পিকের মঞ্চে সুইজারল্যান্ডের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবসময়ই খুব গর্বের।" সব মিলিয়ে বিশ্বের টেনিসপ্রেমীদের কাছে এ বড় দুঃসংবাদ।