প্রয়াত কিংবদন্তী হকি তারকা চরনজিৎ সিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2022   শেষ আপডেট: 27/01/2022 3:11 p.m.
https://twitter.com/TheHockeyIndia

মৃত্যুকালে খেলোয়াড়ের বয়স হয়েছিল ৯০ বছর

ক্রীড়াজগতে আবারও নক্ষত্রপতন। জীবনের ময়দান থেকে বিদায় নিলেন কিংবদন্তী হকি (hockey) খেলোয়াড় চরনজিৎ সিং (Charanjit Singh)। বৃহস্পতিবার হিমাচলপ্রদেশের উনা’য় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যজনিত সমস্যায় মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে খেলোয়াড়ের বয়স হয়েছিল ৯০ বছর।

বছর পাঁচেক আগে স্ট্রোক হয় চরনজিৎ সিংয়ের। সেই থেকে এতদিন পক্ষাঘাতগ্রস্ত ছিলেন তিনি। কিংবদন্তীর মৃত্যুর বিষয়ে বলতে গিয়ে তাঁর ছেলে ভিপি সিং বলেছেন, “পাঁচ বছর আগে স্ট্রোক হওয়ার পর থেকেই বাবা পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছিলেন। লাঠির সাহায্যে হাঁটতেন তিনি। তবে শেষের কিছু মাস তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় এবং আজ সকালে তিনি আমাদের ছেড়ে চলে যান”। কার্ডিয়াক অ্যারেস্টেই (cardiac arrest) মৃত্যু হয় চরনজিৎ সিংয়ের।

উল্লেখ্য, ১৯৬৪ সালের অলিম্পিকে (Olympics) সোনাজয়ী হকি দলের অধিনায়ক ছিলেন তিনি। ১৯৬০ অলিম্পিকের রূপোজয়ী ভারতীয় হকি দলেরও সদস্য ছিলেন চরনজিৎ। ১৯৬২ সালের এশিয়ান গেমস-এও (Asian Games) রূপোজয়ী হকি দলে খেলতে দেখা যায় তাঁকে।

চরনজিৎয়ের মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করতে দেখা গেছে হকি ইন্ডিয়াকেও (Hockey India)। ‘আজ সন্ধ্যায় উনা’তেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে’, জানিয়েছেন তাঁর ছেলে।