ভারতের হারের পর বিরাটের মেয়েকে ধর্ষণের হুমকি, পাশে দাঁড়ালেন পাকিস্তানি কিংবদন্তি ইঞ্জি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/11/2021   শেষ আপডেট: 01/11/2021 9:58 p.m.
বিরাট কোহলি এবং ইনজামাম-উল-হক Twitter.com/Inzamam08

ভারত নিউজিল্যান্ডের ম্যাচে ভারতের পরাজয়ের পর ধর্ষণের হুমকি দেওয়া হল বিরাট কোহলির ৯ মাসের কন্যাসন্তান ভামিকাকে

নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি ম্যাচে খুব বাজেভাবে হারের পর ভারতীয় ক্রিকেট তারকাদের একের পর এক ট্রোলিং এর সম্মুখীন হতে হচ্ছে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে আরো বিভিন্ন প্লাটফর্মে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একাধিক মন্তব্য করা হয়েছে যা সত্যিই অত্যন্ত অবমাননাকর। কিছুদিন আগে পাকিস্তানের কাছে লজ্জার হারের পর ধর্ম নিয়ে কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন ভারতের তারকা পেস বোলার মোহাম্মদ সামি। সেই সময় সামির পাশে দাঁড়িয়ে তাকে সমর্থন করেছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বিরাট কোহলি বলেছিলেন, "এভাবে ধর্ম নিয়ে কারো সঙ্গে ভেদাভেদ করা আমার কাছে সব থেকে গর্হিত কাজ মনে হয়। যেকোনো মানুষের কাছে তার ধর্ম অত্যন্ত ব্যক্তিগত এবং সেটা তার কাছে অত্যন্ত পবিত্র। এভাবে শুধুমাত্র ধর্মের জন্য কাউকে অবমাননা করা অত্যন্ত ঘৃণ্য অপরাধ।"

যদিও তারপরে বিরাট কোহলির বিরুদ্ধেও দেশদ্রোহিতা নিয়ে অনেকে অভিযোগ উঠেছিল। কিন্তু নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হারের পর বিরাট কোহলিকে নজিরবিহীন আক্রমণ করলেন একজন 'ক্রিকেটপ্রেমী'। জানা যাচ্ছে একটি টুইটার প্রোফাইল থেকে বিরাট কোহলির ৯ মাসের কন্যা সন্তান ভামিকা কোহলিকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এই মন্তব্যটি সামনে আসার পরেই রীতিমতো হইচই পড়ে গেছে সমস্ত সোশ্যাল মিডিয়া জগতে। এরকম একটি হুমকি দেখে কার্যত স্তম্ভিত আপামর ভারতবাসী। পরে টুইটার প্রোফাইল ডিলিট করে দেওয়া হলেও ততক্ষণে এই টুইট রীতিমতো ভাইরাল হয়ে গেছে ঝড়ের মত।

এবারে সেই টুইটের পরিপ্রেক্ষিতে বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হক। এই টুইটের পরিপ্রেক্ষিতে ইঞ্জি বললেন, "ভারতের অধিনায়ক বিরাট কোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। বিষয়টা নিয়ে আমি একেবারে স্তম্ভিত। আপনাদের সকলকে মনে রাখতে হবে, দিনের শেষে কিন্তু ক্রিকেট শুধুমাত্র একটা খেলা। আমরা আলাদা আলাদা দেশের প্রতিনিধিত্ব করছি এই খেলায়, কিন্তু এটাতো শুধুমাত্র একটা খেলাই। আপনি বিরাট কোহলির ব্যাটিং এর সমালোচনা করুন, তার অধিনায়কত্বের সমালোচনা করুন। কিন্তু বিরাট কোহলির পরিবার এর ব্যাপারে এরকম ঘৃণ্য মন্তব্য করার অধিকার আপনাকে কে দিয়েছে?"

ইঞ্জামাম আরো বললেন, "কিছুদিন আগে ঠিক এ রকমই একটি অপমানের শিকার হতে হয়েছিল ফাস্ট বোলার মোহাম্মদ সামিকে। ধর্ম নিয়ে এরকম ভাবে মানুষের সাথে আচরণ করা একেবারেই ঘৃণ্য। বিরাট কোহলির পরিবারের বিরুদ্ধে এরকম একটি হুমকি দিয়ে ওই ব্যক্তি নিম্ন মানসিকতার পরিচয় দিলেন। হার জিত তো খেলারই অংশ। আমি বিষয়টি শুনে অত্যন্ত দুঃখিত।" যদিও, ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে এই প্রতিযোগিতায় ভারতের এতটা খারাপ পারফর্মেন্স দেখে অবাক হয়েছেন ইনজামাম-উল-হক।