প্রথম ম্যাচেই সবুজ-মেরুন ঝড়, উড়ে গেল কেরালা

সৌম্যদীপ পন্ডিত
প্রকাশিত: 19/11/2021   শেষ আপডেট: 19/11/2021 9:59 p.m.
https://twitter.com/IndSuperLeague

৪-২-এর ব্যবধানে কেরালা ব্লাস্টার্সকে পরাস্ত করল এটিকে মোহনবাগান

ঢাকে কাঠি পড়ে গেছে ভারতের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট আইএসএল-এর। আর আজকে তার প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল কেরালা ব্লাস্টার্স এবং এটিকে মোহনবাগান। যদিও এই ম্যাচে মোহন-ঝড়ে কার্যত নাস্তানাবুদ কেরালা। ৪-২-এর ব্যবধানে কেরালাকে পরাস্ত করল মোহনবাগান।

ম্যাচের দু’মিনিটেই গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন হুগো বুমোস। যদিও ২৪ মিনিটে কেরালার হয়ে সেই গোল শোধ করেন আবদুল সামাদ। যদিও এর পর থেকে ধীরে ধীরে ম্যাচের রাশ ধরতে থাকে সবুজ-মেরুন। ২৭ মিনিটে পেনাল্টি থেকে মোহনবাগানকে ২-১-এ এগিয়ে দেন মোহনবাগানের অন্যতম ভরসা রয় কৃষ্ণ। এরপর ম্যাচের ৩৯ মিনিটে মোহনবাগানের হয়ে আবার একটি গোল করেন বুমোস। প্রথমার্ধের শেষে ৩-১-এর ব্যবধানে এগিয়ে ছিল মোহনবাগান।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও খেলার রাশ ধরে রেখেছিল সবুজ-মেরুন। ৫০ মিনিটে মোহনবাগানের হয়ে চতুর্থ এবং শেষ গোলটি করেন লিস্টন কোলাসো। যদিও ৬৯ মিনিটে জর্জ পেরেরার গোলের সুবাদে ব্যবধান কমে হয় ৪-২। তবে ম্যাচের শেষ পর্যন্ত সেই স্কোরই ধরে রাখেন তাঁরা। যার ফলে প্রথম ম্যাচেই অনবদ্য জয় ছিনিয়ে নিল হাবাসের দল।

রবিবার জামশেদপুরের মুখোমুখি হবে বাংলার আরও এক আবেগ ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে মোহনবাগানের জয়ের পর সেই ম্যাচের দিকেও অধীর আগ্রহে তাকিয়ে থাকবে বাংলার ফুটবলপ্রেমীরা।