আইএসএলে ঘুরে দাঁড়াতে প্রস্তুত লাল-হলুদ, দলে যোগ দিলেন পাঁচ বিদেশী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/09/2021   শেষ আপডেট: 10/09/2021 10:23 p.m.
ইস্ট বেঙ্গল facebook.com/SCEastBengalOfficial

আগামী আইএসএল এর জন্য ইতিমধ্যেই দল গঠন প্রায় শেষ করে ফেলেছে ইস্ট বেঙ্গল

অনেক দেরি করে হলেও এবারে দল গঠনের কাজে মন দিয়েছে শতাব্দীপ্রাচীন ফুটবল ক্লাব শ্রী সিমেন্ট ইস্ট বেঙ্গল। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচেষ্টায় যুদ্ধকালীন তৎপরতায় শ্রী সিমেন্ট এর সঙ্গে সমস্ত জট কাটিয়ে নতুন করে ফিরে এসেছে ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই দল গঠনের কাজ প্রায় শেষ করে ফেলেছে লাল-হলুদ শিবির।। দেশীয় ফুটবলারদের সই করানো হয়ে গিয়েছে বলে খবর। পাশাপাশি, এবারে আমরা লাল-হলুদের জার্সি গায়ে দেখতে পাবো বিদেশি ফুটবলারদের। নতুন কোচ মানালো ডিয়াজ নতুন বিদেশি ফুটবলার সই করানোর কাজ শেষ করে ফেলেছেন বলে জানা যাচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে এবারে আইএসএলে লাল হলুদ এর জার্সি গায়ে দেখা যাবে টমিসলাভ মার্সেলাকে।

তিনি একজন রক্ষণের ভালো ফুটবলার বলে পরিচিত। ক্রোয়েশিয়ান এই ফুটবলার এর আগেও বেশ কয়েকটি দলে খেলেছেন। ২০১৬ সালে দক্ষিণ কোরিয়া দলে খেলার পরে ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত আমরা দেখতে পাই তিনি অস্ট্রেলিয়ার দল পার্থ গ্লোরিতে খেলেছেন। ২০১৮-১৯ সালে এ লিগে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দলে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন এই ফুটবলার।

যদিও এর আগের সিজনে তার খেলার কথা ছিল বেঙ্গালুরু র সঙ্গে। কিন্তু শেষ মুহূর্তে আর কিছু হয়ে ওঠেনি। কিন্তু এবারে বেঙ্গালুরুর জায়গায় তাকে সই করে নিয়ে চমক দিয়েছে ইস্ট বেঙ্গল। অন্যদিকে এতদিন পর্যন্ত ইস্টবেঙ্গলের কোচ হিসেবে নিযুক্ত ছিলেন লিভারপুলের একজন কিংবদন্তি ফুটবলার রবি ফাউলার। কিন্তু তার জায়গায় হঠাৎ করেই বুধবার সন্ধ্যেবেলা স্প্যানিশ ফুটবলার ম্যানুয়াল দিয়েজকে কোচ হবার দায়িত্ব দেওয়া হয়। তারপরেই, মাত্র দুই দিনের মাথায় তিনি তার কাজ শুরু করে দিয়েছেন। সূত্রের খবর শুধুমাত্র টমিস্লাভ না আরো কয়েকজন বিদেশি ফুটবলারকে পছন্দ করেছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে তাদেরকেও দেখা যাবে লাল-হলুদের জার্সিতে খেলতে। এদের মধ্যে একজন করে আছেন স্লোভেনিয়া, নেদারল্যান্ড, ও নাইজেরিয়ার খেলোয়াড়।