ব্যাট-বলে ব্যর্থ কেকেআর, দিল্লির কাছে ম্যাচ হেরে প্লে-অফের আশা ক্ষীণ কলকাতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/04/2022   শেষ আপডেট: 28/04/2022 11:52 p.m.
twitter.com/IPL

৬ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচ জিতে নিল ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস

টাটা আইপিএল ২০২২ এর ৪১ তম ম্যাচে আজ অর্থাৎ বৃহস্পতিবার, কেকেআর ও দিল্লি ক্যাপিটালস মুখোমুখি হয়েছিল। আজকের লড়াইটা ছিল কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের সম্মান রক্ষার। প্লে-অফে টিকে থাকার আশা পূরণ হতো যদি আজকের ম্যাচ জিততে পারত কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সমস্ত আশায় জল ঢেলে আবারও আজকের ম্যাচে ৬ বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রা পূরণ করে ৪ উইকেটে ম্যাচ জিতে নিল ঋষভ পন্থের দিল্লি।

আজকের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। তবে ব্যাটিং শুরু থেকেই খুব একটা ভালো হয়নি কলকাতার। পাওয়ার প্লে তে তারা ২ উইকেট হারিয়ে বসে। পরবর্তী ৪ ওভারে আরও ২ উইকেট হারায় কলকাতা। এই তথৈবচ অবস্থাতে দলের হাল ধরেন অধিনায়ক নিজেই। ৩৭ বলে ৪২ রানের চমকপ্রদ ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন নিতিশ রানা। তিনি ৩৪ বলে ৫৭ রান করেন। এছাড়া রিঙ্কু ২৬ বলে ২৩ রান করেন। বাকি ব্যাটসম্যানরা অবশ্য দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সর্বসাকুল্যে শেষে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান করে কেকেআর।

১৪৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় দিল্লি। তবে তারপর ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ একটি উল্লেখযোগ্য পার্টনারশিপ গড়ে তোলেন। ২৬ বলে ৪২ রান করেন ডেভিড ওয়ার্নার। এরপর কলকাতার কফিনে শেষ পেরেক গাঁথেন রভমান পাওয়েল ও শার্দুল ঠাকুরের জুটি। ৬ বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রা পূরণ করে ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস।