ব্রাউনের জোড়া গোলে পরাজিত অপ্রতিরোধ্য মুম্বাই, নর্থইস্ট জিতল ২-১ ব্যবধানে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/01/2021   শেষ আপডেট: 31/01/2021 5:09 a.m.
নর্থইস্ট ইউনাইটেড বনাম মুম্বাই সিটি এফসি @facebook/IndianSuperLeague

এই জয়ের পর নর্থইস্ট ইউনাইটেড উঠে এলো পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে ২১ পয়েন্ট সংগ্রহ করে।

মুম্বাই সিটি এফসি কে ২-১ গোলে হারিয়ে জয়ে ফিরল নর্থইস্ট ইউনাইটেড। এদিনকার ম্যাচে জিএমসি স্টেডিয়ামে পায়ের জাদু দেখালেন নর্থইস্ট ইউনাইটেডের দেশর্ন ব্রাউন। এছাড়াও এই হারের পরে মুম্বাই সিটি এফসির ১৩ টি টানা জয়ের রেকর্ড অধরাই থেকে গেল। অত্যন্ত কাকতালীয়ভাবে, শুধুমাত্র নর্থইস্ট ইউনাইটেড এমন একটি দল যারা মুম্বাই সিটি এফসি কে এবছর হারিয়েছে। খালিদ জামিলের দল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলকে হারিয়ে বর্তমানে বেশ কিছুটা অ্যাডভান্টেজ নিয়েছে। এই জয়ের পর নর্থইস্ট ইউনাইটেড উঠে এলো পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে ২১ পয়েন্ট সংগ্রহ করে। পাশাপাশি নর্থইস্ট তৈরি করল একটি নতুন রেকর্ড, পরপর ৩ ম্যাচে অন্তত ২টি করে গোল করার এবং পরপর ৩টি জয়ের।

ব্রাউন এর প্রথমার্ধের পর পর দুটি গোল নর্থইস্ট ইউনাইটেডকে অনেকটা ভালো জায়গায় নিয়ে চলে আসে। যদিও, মুম্বাই সিটি এফসি শেষ মুহূর্তে ১ গোল শোধ করে। কিন্তু অ্যাডাম লি ফন্দ্রের গোল খুব একটা কাজে আসেনি। এ দিনের ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড শুরু করেছিল অত্যন্ত দারুণভাবে। প্রথমার্ধেই পরপর দুটি গোল মুম্বাই সিটি এফসি কে বেশ কিছুটা চাপে ফেলে দেয়। ম্যাচের ১০ মিনিটের মধ্যেই প্রথম গোল করে নর্থইস্ট ইউনাইটেড কে এগিয়ে দেন ব্রাউন। তার কিছুক্ষণের মধ্যেই জামাইকার তারকা খেলোয়াড় ব্রাউন নর্থইস্ট ইউনাইটেডের হয়ে দ্বিতীয় গোলটি করে দেন।

এদিন মুম্বাই সিটি এফসি ডিফেন্স ছিল অত্যন্ত নড়বড়ে। প্রথমার্ধে দুটি গোল হজম করার পরে দ্বিতীয়ার্ধে খুব সাবধানে খেলা শুরু করে মুম্বাই সিটি এফসি। নর্থইস্ট ইউনাইটেড তাদের আক্রমণ জারি রেখেছিল। কিন্তু মুম্বাই সিটি এফসি গোলকিপার অমরিন্দর সিং অত্যন্ত ভালোভাবে শটগুলো প্রতিরোধ করছিলেন। দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিটের মাথায় মুম্বাইয়ের হয়ে একমাত্র গোলটি করেন অ্যাডাম লি ফন্দ্রে। তারপরে আর তেমন কোনো আক্রমণ কোন দল করতে পারেনি। ম্যাচ টি শেষ হয় ২-১ এর ব্যবধানে। তবে এদিন ম্যাচের সবথেকে ভালো খেলোয়াড় হিসেবে শিরোনামে চলে এলেন নর্থইস্ট ইউনাইটেডের ফরওয়ার্ড জামাইকার দেশর্ণ ব্রাউন।