সমাপতন! ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের ২০ বছর, ব্রিটিশ পার্লামেন্ট সম্বর্ধিত করল সৌরভ গাঙ্গুলিকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/07/2022   শেষ আপডেট: 14/07/2022 8:56 a.m.
twitter @BCCI

বাঙালির গর্বের দিন, ব্রিটিশ পার্লামেন্ট থেকে বিশেষ সম্মান পেলেন সৌরভ গাঙ্গুলি

একেই হয়তো বলে সমাপতন। বাঙালি হিসেবে গর্বের দিন তো বটেই। ঠিক ২০ বছর আগে যেখানে তিনি জার্সি খুলে উড়িয়েছিলেন, সেখান থেকেই তাঁকে বিশেষভাবে সম্বর্ধিত করা হল। লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের ২০ বছরে ব্রিটিশ পার্লামেন্ট সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) সম্বর্ধিত করল।

সর্বভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ব্রিটিশ পার্লামেন্ট একজন বাঙালিকে সম্বর্ধিত করেছে। ৬ মাস আগে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। প্রতি বছর এই সম্মান তুলে দেওয়া হয়। এ বছর আমাকে দেওয়া হয়েছে। বাঙালি হিসেবে গর্বের তো বটেই।

কাকতালীয়ভাবে যেদিন সৌরভ গাঙ্গুলির হাতে এই সম্মান তুলে দেওয়া হল, সেই একই দিনে আজ থেকে ২০ বছর আগে ২০০২ সালের ১৩ জুলাই, লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল সৌরভ গাঙ্গুলি নেতৃত্বাধীন ভারত। জয়ের পর লর্ডসের গ্যালারি থেকেই জার্সি খুলে উড়িয়েছিলেন 'বাংলার বাঘ'। তৈরি হয়েছিল এক ঐতিহাসিক মুহূর্ত। সেই একই গর্বের দিনে ব্রিটিশ পার্লামেন্ট সৌরভ গাঙ্গুলিকে এই বিশেষ সম্মানে ভূষিত করলেন।

এই প্রসঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেছেন, "ও, হ্যাঁ! আমার ইনস্টাগ্রামে বিষয়টি চোখে পড়ে। ২০ বছর আগের কথা। ইংল্যান্ডের মাঠে ইংল্যান্ডকে হারানো একটা বিরাট মুহূর্ত। বর্তমান ভারতীয় টিম সেই কাজটাই করছে। টি২০ সিরিজ জিতে গিয়ে এক দিবসীয় সিরিজেও অনেকটাই এগিয়ে ভারত।"