কোভিড বিধিভঙ্গের অভিযোগে স্থগিত ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/09/2021   শেষ আপডেট: 06/09/2021 8:40 a.m.
https://twitter.com/AnkurMessi_

কড়া শাস্তির মুখে চার ফুটবলার, পয়েন্ট কাটা যেতে পারে আয়োজক দলের

ফুটবলের ইতিহাসে অভূতপূর্ব ঘটনা। খেলা শুরুর পরেও মাঠে ঢুকে খেলা বন্ধ করে দিলেন পুলিশ। ব্রাজিল (Brazil) বনাম আর্জেন্টিনার (Argentina) ম্যাচের ঘটনা। আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোভিড (Covid-19) বিধিভঙ্গের অভিযোগে এমন ঘটনা। ফুটবলারদের কড়া শাস্তির মুখেও পড়তে হতে পারে।

সূত্রের খবর, আর্জেন্টিনার চার ফুটবলার এমি মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, গিওভানি লো কেলসো আর্জেন্টিনার প্রথম একাদশে ছিলেন। অভিযোগ, ইংলিশ প্রিমিয়ার লিগ খেলে এসে নিভৃতবাসে না থেকেই সরাসরি দেশের হয়ে খেলতে নেমে যান। অতিরিক্ত তালিকায় থাকা চতুর্থ জন এমি বুয়েনডিয়ার বিরুদ্ধেও একই অভিযোগ উঠেছে। এখানেই শেষ নয়, তাঁদের বিরুদ্ধে আরও অভিযোগ অভিবাসন দফতরে মিথ্যে কথা বলে এই চার ফুটবলার খেলতে চলে আসেন।

উল্লেখ্য এই ঘটনায় চরম অসন্তোষ প্রকাশ করেছেন মেসি। তিনি বলেছেন, সবকিছু জানার পরও খেলা কেন শুরু হল? আমরা মাঠে এসে বসেছিলাম। আমাদের সঙ্গে আলোচনায় যাওয়া যেত। এই ম্যাচ ঘিরে তৈরি হয়েছে তীব্র বিতর্ক। পাশাপাশি বড়সড় শাস্তির মুখে পড়তে পারে ব্রাজিল দল। এমনকী ম্যাচ আয়োজনে কোন গাফিলতি প্রমাণিত হলে আর্জেন্টিনা ৩-০ গোলে জিতে যেতে পারে। যদিও সবটাই নির্ভর করছে ফিফার কাছে ম্যাচ রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্টের উপর। এখানেই শেষ নয়, ম্যাচ আয়োজনে ঘাটতি প্রমাণিত হলে নেইমারদের পয়েন্ট কাটা যেতে পারে বলে সূত্রের খবর।