CWG 2022: শনিবার ভারোত্তোলন বিভাগে চার চারটি পদক, সোনা জিতলেন মীরাবাই চানু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/07/2022   শেষ আপডেট: 31/07/2022 8:59 a.m.
https://twitter.com/narendramodi

ভারোত্তোলন বিভাগে গতবারের রেকর্ড ভেঙে দেবে কি ভারত? প্রত্যাশায় দেশবাসী

শনিবার কমনওয়েলথ গেমসে (Commonwealth Games) ভারতের জয়জয়কার। একদিনে পরপর চার চারটি পদক এল। তবে সবক'টি ভারোত্তোলন বিভাগে। সর্বশেষ সংযোজন বিন্দিয়ারানি দেবী (Bindyarani) রুপো পেলেন ৫৫ কিলো বিভাগে। বার্মিংহামের কমনওয়েলথ গেমসে তৈরি করলেন নতুন রেকর্ড।

এর আগে দেশের কাছে নিজের কৃতিত্ব ফের তুলে ধরলেন মীরাবাই চানু (Mirabai Chanu)। যেন স্পষ্টতই বুঝিয়ে দিলেন তিনি হারতে জন্মান নি। জেদ, আত্মবিশ্বাস এবং পরিশ্রমের রূপকার মীরাবাই চানু। কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে ভারতকে উপহার দিলেন স্বর্ণপদক। কমনওয়েলথ গেমসে ভারতের প্রথম সোনা। তৈরি হল এক নতুন রেকর্ড। যেন নিজেকেই নিজে হারিয়ে দিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় বলেছেন, "ব্যতিক্রমী মীরাবাই চানু, কমনওয়েলথ গেমসে সোনা জিতে দেশকে গর্বিত করেছেন।"

কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে পুরুষদের বিভাগে রুপো পেয়েছেন সংকেত সরগর। নিজের এই জয়কে তিনি ভারতীয় সেনাবাহিনীকে উৎসর্গ করেছেন। যদিও নিজের পারফরম্যান্সে খুব একটা খুশি হননি সংকেত। তিনি জানিয়েছেন, আরও বেশি ভারোত্তোলন করতে পারতেন। প্রতিযোগিতার সময় তিনি বড়সড় চোট পেয়েছেন।

পাশাপাশি আরও একজন ভারোত্তোলক গুরুরাজা পূজারি ব্রোঞ্জ পেয়েছেন। ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন। মোট ২৬৯ কেজি ওজন তুলে ব্রোঞ্জ জিতেছেন তিনি। এর মধ্যে স্ন্যাচে ১১৮ কেজি এবং ক্লিন ও জার্কে ১৫১ কেজি ওজন তুলেছেন তিনি। শনিবার পরপর সাফল্য। একই দিনে চার চারটে পদক এল দেশে।