অলিম্পিক্সে একদিনে জোড়া পদক ভারতের, সোনা জিতলেন নীরজ চোপড়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/08/2021   শেষ আপডেট: 07/08/2021 6:21 p.m.
twitter.com/desi_thug1

প্রথম ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট হিসেবে অলিম্পিক্সে পদক জিতলেন

অলিম্পিক্সে (Tokyo Olympics) একদিনে জোড়া পদক ভারতের (India)। কুস্তিতে বজরং পুনিয়ার ব্রোঞ্জের পরেই জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

প্রথম ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট হিসেবে অলিম্পিক্সে সোনার পদক জিতলেন নীরজ। ইতিমধ্যেই খুশির জোয়ারে ভারত।

অন্যদিকে গতকাল টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) বজরং পুনিয়ার (Bajrang Punia) সোনা ও রূপো জয়ের স্বপ্ন ধ্বংস করে দিয়েছিল আজারবাইজনের শক্তিশালী প্রতিপক্ষ হাজি আলিয়েড। ফ্রি ষ্টাইল কুস্তির ৬৫ কেজি বিভাগে সেমিফাইনাল বাউটে ৫-১২ ব্যবধানে পরাজিত হয়েছিলেন বজরং। কিন্তু আজ বজরং পুনিয়া ৬৫ কেজি ফ্রী স্টাইল বিভাগে বোঞ্জ জিতে নেন। তিনি আজ অর্থাৎ শনিবার কাজাকাস্তানের প্রতিপক্ষ দৌলেত নিয়াজবেকভকে ৮-০ ব্যবধানে হারিয়ে দিয়েছেন। ম্যাচের প্রথম থেকেই একপ্রকার প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি বজরং। শুরু থেকেই তিনি আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছেন। পরপর পয়েন্ট তুলে নিয়ে খুব কম সময়ের মধ্যে ম্যাচ জিতে যান এই ভারতীয় কুস্তিগীর। ভারতের পদক সংখ্যা বেড়ে হল ৭।

ভারতের একদিনে জোড়া পদক জয়ে খুশির আবহ সৃষ্টি হয়েছে গোটা দেশজুড়ে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে দুই খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন। বজরং পুনিয়ার ব্রোঞ্জ জয়ের জন্য তিনি বলেছেন, "আপনার অদম্য প্রতিষ্ঠা হল সাফল্যের কারণ। ব্রোঞ্জ জয়ের জন্য অনেক অভিনন্দন রইল। আমার জন্য আজ প্রত্যেক ভারতবাসী গর্বিত এবং খুশি।"

অন্যদিকে সোনার ছেলে নীরজের জন্য ইতিহাস সৃষ্টি হল ভারতে। প্রথম সোনার পদক এল ভারতে। নীরজের প্রশংসা করে ট্যুইট প্রধানমন্ত্রীর।