অসম পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট হলেন ঢিং-এক্সপ্রেস হিমা দাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/02/2021   শেষ আপডেট: 12/02/2021 8:19 a.m.
হিমা দাস ~ Twitter

অপ্রতিরোধ্য অ্যাথলিট পেলেন রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ পদ

হিমা দাসকে কে না চেনে? হ্যাঁ, আইএএএফ এর অনূর্দ্ধ ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারত থেকে প্রথম অ্যাথলিট হিসাবে সোনাজয়ী হিমা দাস, ওরফে ঢিং-এক্সপ্রেস। জাকার্তা এশিয়ান গেমসে ৫০.৭৯ সেকেন্ডে ৪০০ মিটার অতিক্রম করে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে রেকর্ড তৈরি করা হিমাকেই এবার গুরুত্বপূর্ণ পদে বসালো অসম সরকার। রাজ্য পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট হলেন হিমা। রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল তার মন্ত্রীসভার বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করেন। অসমের শিল্পমন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারী জানান, এখন থেকে ক্রীড়াজগতে সাফল্য অর্জনকারীদের পুলিশ, এক্সাইজ, পরিবহন ইত্যাদিতে নিয়োগের জন্য ভাবা হতে পারে।

স্বভাবতই এত দায়িত্বপূর্ণ একটি পদ পেয়ে উচ্ছ্বসিত হিমা। টুইটারে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এটি একটি বড়ো সন্মান। এটি তাঁকে অনেক অনুপ্রেরণা জোগাবে। রাজ্য এবং দেশের হয়ে কাজ করার জন্যে তিনি উদগ্রীব হয়ে আছেন।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজুও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, অনেকেই হিমার বর্তমান স্পোর্টস ক্যেরিয়ারের অবস্থা জানতে চেয়েছেন। তাদের বলি, হিমা এখন এনআইএস পাতিয়ালায় প্রস্তুতি নিচ্ছেন অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য।