কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/07/2021   শেষ আপডেট: 07/07/2021 10:16 a.m.
বিজয়োল্লাস ~Facebook@BleacherReportFootball

বিশ্ব ফুটবলের স্বপ্নের ফাইনাল ১১ তারিখ, আপনার সমর্থন কার দিকে?

স্বপ্নের ফাইনালের দোরগোড়ায় বিশ্ব ফুটবল। আগামী ১১ই জুলাই রবিবাসরীয় প্রাতে ফুটবলপ্রেমী বাঙালি আবার গলা ফাটাবে দুই যুযুধানের কোনো এক পক্ষের হয়ে। হ্যাঁ, পেরুকে পরাস্ত করে ফাইনালের টিকিট আগেই হাতে পেয়েছে ব্রাজিল। এবার কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছালো চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। আগের সেমিফাইনালের মতোই এই ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষমেশ টাইব্রেকারে জয় ছিনিয়ে নেন লিও মেসিরা।

এদিনের সেমিফাইনালে শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রেখেছিল আর্জেন্টিনা। সাত মিনিটের মাথায় মার্টিনেজের গোলে ১-০ তে এগিয়ে যান এলএমটেন-রা। প্রথমার্ধে আর কোনো পক্ষ থেকেই গোল আসেনি। দ্বিতীয়ার্ধে গোল করে সমতা ফেরান কলম্বিয়ার লুই ডায়াস। নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময়ের পরেও স্কোরবোর্ড ১-১ থাকলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। অবশেষে, টাইব্রেকারে ৩-২ গোলে কলম্বিয়াকে থামায় মেসিরা। প্রসঙ্গত উল্লেখ্য, এদিনও ফ্রি কিক থেকে দুরন্ত শট নেন মেসি, তবে গোল আসেনি।

২০১৬র কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে পরাস্ত হয়ে মানসিকভাবে ভেঙে পড়েন এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবার ঘোষণা করেন লিওনেল মেসি। তবে ভক্তদের আবদারে ফিরে আসেন, দেশের হয়ে ট্রফি জেতা এখনো যে বাকি! একুশেও বড়ো সুযোগের দোরগোড়ায় আর্জেন্টিনা, কিন্তু লড়াই আগের চেয়ে অনেক কঠিন, কারণ প্রতিপক্ষ ব্রাজিল। শেষ হাসি কার, মেসি না নেইমার? সেটাই দেখার।