তিনটি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে উঠেও হার হজম, কি বললেন উইলিয়ামসন?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/11/2021   শেষ আপডেট: 15/11/2021 5:39 p.m.
https://twitter.com/Swapnil31131530

২১ তারিখ দ্বিপাক্ষিক টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে ইডেন গার্ডেনসে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড

সদ্য সমাপ্ত টি-২০ বিশ্বকাপের (WTCT20) ফাইনালে নিউজিল্যান্ডকে (New Zealand) হারিয়ে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া (Australia)। ক্যাঙ্গারু শিবিরে যখন উদ্দীপনার ফোয়ারা ছুটছে তখন একেবারে শান্ত কিউয়ি ড্রেসিংরুম। তবুও এই বিষাদের মুহূর্তেও চিরাচরিত হাসিমুখে বেরিয়ে এলেন পরাজিত অধিনায়ক কেন উইলিয়ামসন (Ken Williamson)। সম্মুখীন হলেন সাংবাদিকদের প্রশ্নোত্তরের।

পাশেই তখন অস্ট্রেলিয়ার ড্রেসিংরুম থেকে শোনা যাচ্ছে উদ্দাম উল্লাসের প্রচণ্ড শব্দ। তার মাঝেই তিনি চালিয়ে গেলেন সাংবাদিক বৈঠক। তবে সাংবাদিক বৈঠকে (Press conference) নিজেদের হার নিয়ে সেরকম বিষাদবানী ব্যক্ত করতে শোনা গেল না কিউয়ি অধিনায়ককে। বরং খানিকটা হাসিমুখেই খেলে গেলেন প্রশ্নোত্তরের ইনিংস। নিজেদের হারকে ছোটো করে না দেখে ফাইনালে খেলতে পারা নিয়ে গর্ববোধ করতে শোনা গেল তাঁকে। তিনি বললেন, “ফাইনালে খেলতে পেরে গর্বিত। যদিও জিততে পারলে অনেক বেশি ভালো লাগত”। প্রসংশা করলেন অস্ট্রেলিয়া ক্রিকেট টিমেরও। বললেন, “দুর্দান্ত ক্রিকেট খেলেছে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপ ওঁদের খুব ভালো গিয়েছে। ওঁদের দলে দুর্দান্ত ক্রিকেটার রয়েছে। ফাইনালে ওদের প্রত্যেকে নিজেদের অবদান রেখেছে”।

তবে এর মাঝেও উঠল বারবার আইসিসি (ICC) টুর্নামেন্টের ফাইনালে উঠে হেরে যাওয়ার প্রসঙ্গও। তবে গতকাল রাতের ইনিংসের মতো সেই প্রশ্নের বাউন্সারকেও অতি সহজেই আপার কাট করলেন উইলিয়ামসন। বললেন, “খেলায় হার-জিত রয়েছে। গোটা টুর্নামেন্ট জুড়ে আমরা যে ক্রিকেট খেলেছি তাতে আমি দলের জন্য গর্বিত। ফাইনালে আমাদের থেকে ভালো দলের কাছে হেরেছি”। সাথে তাঁর সংযুক্তি, “আগামী দিনেও আমরা এভাবে খেলা চালিয়ে যাব। দলে বেশ কিছু তরুণ খেলোয়াড় রয়েছে। তারা আগামী দিনে দলকে আরও উচ্চতায় নিয়ে যাবে”।

উল্লেখ্য, আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে তিন ম্যাচের ভারত-নিউজিল্যান্ড দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ (T-20 series)। ২১ তারিখ দুই দলের আমনা-সামনা হবে বাংলার ইডেন গার্ডেনসে (Eden Gardens)। যার জন্য আজ থেকেই শুরু হয়ে গেছে অনলাইন টিকিট বুকিং। প্রাথমিকভাবে দুটি দামের টিকিট ছাড়া হচ্ছে ৬৫০ এবং ১,৫০০ টাকায়। আজ ১০০০ টি টিকিট ছাড়া হয়েছে। যদিও কিছুক্ষণের মধ্যেই সবকটি টিকিটই বিক্রি হয়ে যায়। পরে ধাপে ধাপে আরও টিকিট ছাড়া হবে, বিসিসিআই (BCCI) সূত্রে খবর এমনটাই। তবে শুধু অনলাইন নয়, অফলাইনেও টিকিট কাটার ব্যবস্থা থাকছে এবারে। ৭০ শতাংশ দর্শক নিয়ে ২১ তারিখ ইডেনে মুখোমুখি হবে দুই দেশ।