Republic Day 2023: তেরঙায় সাজিয়ে তুলুন আপনার কর্মক্ষেত্র, চমকে দিন সহকর্মীদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/01/2023   শেষ আপডেট: 26/01/2023 4:37 p.m.
unsplash.com

এই বছর উদযাপিত হবে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস

ক্যালেন্ডারের হিসেবে তখন ১৯৫০ সাল। সেই বছরের ২৬ জানুয়ারি কার্যকর হয় ভারতীয় সংবিধান। সংবিধানে ভারতকে স্বাধীন, গণতান্ত্রিক দেশ হিসেবে ঘোষণা করা হয়। সেইদিন থেকে উদযাপিত হতে থাকে প্রজাতন্ত্র দিবস (Republic Day)। এই বছর ভারতের প্রজাতন্ত্রের ৭৪ তম উদযাপন। বিশ্ববোধ, তথা মানবচেতনা জাগ্রত করার এক আনুষ্ঠানিক দিন। সকলেই এই দিনটি নিজের মত করে উদযাপন করে থাকেন। আপনি আপনার কর্মক্ষেত্রে যতই ব্যস্ত থাকুন না কেন, সহকর্মীদের সঙ্গে আপনি খুব সহজভাবেই এই দিনটি পালন করতে পারবেন সামান্য কিছু উপকরণের উপস্থিতিতে।

টেবিল ফ্ল্যাগ- বসের অফিস ডেস্কের সামনে হোক বা সহকর্মীদের ডেস্কের সামনে, একটি ফ্ল্যাগ কর্পোরেশনের ভারতীয় টেবিল পতাকার (Flag Corporation Indian Table Flag) ছোট্ট আদল যদি রেখে দেন, আপনার প্রতি তাঁদের দৃষ্টিও যেমন সুগম হবে, তেমনই এক আদর্শ নাগরিক হিসেবে আপনার দেশের প্রতি কর্তব্য পালন করা হবে। ভারতে টেবিল ফ্ল্যাগের মূল্য ৮৫৪ টাকা।

তেরঙা ড্রিমক্যাচার- 'ড্রিমক্যাচার' (Dream Catcher) নামটি কতটা সার্থক তা নিয়ে প্রশ্ন থাকলেও, এটি কিন্তু অন্দরমহলের সৌন্দর্য বৃদ্ধি করে। তাই খুব অনায়াসেই আপনি তেরঙা ড্রিমক্যাচার দিয়ে সাজিয়ে তুলতে পারেন আপনার অফিসের কক্ষগুলিকেও। ভারতে এগুলির ক্রয়মূল্য ৩২৫ টাকা।

তেরঙা বেলুন - যেকোনও অনুষ্ঠানেই অন্দরমহল সজ্জার জন্য বেলুন এক অন্যতম প্রধান উপকরণ। প্রজাতন্ত্র দিবসের দিনেও ভারতীয় পতাকার তিন রঙের সঙ্গে মিলিয়ে, বেলুন দিয়ে সাজিয়ে তুলতে পারেন আপনার অফিসের চারিদিক। অনলাইনে 'বুক মাই বেলুন' (Book My Balloons) থেকে ২৩৯ টাকায় এই বেলুনগুলি কিনতে পারবেন।

তেরঙা ফুলের মালা - ফুল বা ফুলের তৈরি মালা ঘরসজ্জার অন্যতম প্রাণকেন্দ্র। সুতরাং প্রজাতন্ত্র দিবসের মত বিশেষ দিনেও, ফুলের সানিধ্য থেকে আপনার কর্মক্ষেত্রটিকে বঞ্চিত করবার কোনও প্রশ্নই ওঠে না। তাই দেরি না করে জোগাড় করে ফেলুন তিন রঙের ফুলের মালা। সমস্যা হলে সাহায্য নিতে পারেন অনলাইন বুকিংয়ের। মাত্র ৩৫০ টাকায় পেয়ে যাবেন প্লাস্টিকের তেরঙা ফুলের মালা, যা দিয়ে আপনি সকল দেশাত্মবোধ অনুষ্ঠানেই ঘর সাজিয়ে তুলতে পারবেন।