Primary TET Scam: প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে এফআইআর দায়ের সিবিআইয়ের, শুরু তদন্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/06/2022   শেষ আপডেট: 11/06/2022 12:01 p.m.

লক্ষ লক্ষ টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ, কে এই চন্দন মণ্ডল?

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় এবার এফআইআর (FIR) দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। অভিযুক্তের নাম চন্দন মণ্ডল। প্রাথমিকের নিয়োগে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। সিবিআইয়ের দাবি এই নিয়োগে প্রাথমিক পর্ষদের একাধিক ব্যক্তি জড়িত থাকার সম্ভাবনা। মোটা টাকার বিনিময়ে বহু 'অবৈধ' নিয়োগের অভিযোগ উঠেছে।

কে এই চন্দন মণ্ডল? সূত্রের দাবি, এই চন্দন মণ্ডল নাকি একসময়ে সিপিএমের কর্মী ছিলেন। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ টাকার বিনিময়ে একাধিক ব্যক্তিকে তিনি নাকি চাকরি পাইয়ে দিয়েছেন। এক একটা চাকরি লক্ষ লক্ষ টাকার বিনিময়ে বিক্রির চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

প্রাক্তন তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা প্রাক্তন সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর উপেন বিশ্বাস এক ভিডিও বার্তায় অভিযোগ করেছিলেন জনৈক রঞ্জন নামের এক ব্যক্তি লক্ষ লক্ষ টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন। তিনি দাবি করেছিলেন, রঞ্জন টাকা নিয়ে চাকরি বিক্রি করত। এক একটা চাকরির বিনিময়ে রঞ্জন নিত লক্ষ লক্ষ টাকা। সেই টাকা নাকি বস্তা বন্দি হয়ে কলকাতায় আসত। কলকাতার কোন হেভিওয়েট নেতার সঙ্গে রঞ্জনের যোগসাজস ছিল।

দিন কয়েক আগেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক নিয়োগে দুর্নীতির তদন্তভার দিয়েছেন সিবিআইয়ের হাতে। এমনকী অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন তুলেছেন কে এই রঞ্জন? সিবিআইয়ের তদন্তে উঠে এসেছে একাধিক তথ্য। ওয়াকিবহাল মহলের অভিমত এই চন্দন মণ্ডলই রঞ্জন। এবার এই চন্দন মণ্ডলের নামে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল সিবিআই। গোটা ঘটনায় তৈরি হয়েছে তীব্র চাঞ্চল্য।