Weather Update: সকাল থেকেই কুয়াশার দাপট, আগামীকাল থেকেই বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/02/2022   শেষ আপডেট: 02/02/2022 9:47 a.m.

কুয়াশার জেরে কলকাতা বিমানবন্দরের বিমান পরিষেবায় বাধা, বিদ্যাসাগর সেতু, মা উড়ালপুলে যান চলাচল মন্থর

জাঁকিয়ে শীত আর শহরে নেই, বরং গতকাল থেকে শীতের প্রকোপ সরে গিয়ে তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। সেই কলকাতা-সহ (Kolkata) জেলাগুলি সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে ঢেকেছে। কুয়াশার জেরে কলকাতা বিমানবন্দরে বিমান ওঠা-নামায় সমস্যা দেখা দিল। বেলা বাড়লেও সূর্যের দেখা নেই। তার সঙ্গে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শীতের প্রকোপ থাকলেও কনকনে ঠান্ডা আর থাকবে না। আজ থেকেই অনেকটা বসন্তকালীন অনুভূতি মিলতে পারে। তবে সকালে কুয়াশার জেরে যান চলাচল ব্যাহত হতে পারে। সামনেই সরস্বতী পুজো। সরস্বতী পুজোর পর থেকেই শীতের বিদায় কী না, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

এদিকে বৃহস্পতিবার থেকে উত্তর ও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, ফেব্রুয়ারির ৩ ও ৪ তারিখ উত্তর ও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ৩ থেকে ৪ তারিখের মধ্যে উত্তরবঙ্গে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টি হতে পারে।

ঠান্ডার প্রকোপ না থাকলেও সকাল থেকে কলকাতা শহরের বিভিন্ন প্রান্ত কুয়াশার চাদরে মোড়া। বিদ্যাসাগর সেতু, মা উড়ালপুল-সহ বিভিন্ন ফ্লাইওভারে যান চলাচল ব্যাহত হয়। ঘন কুয়াশার কারণে সকালে কলকাতা বিমানবন্দরে বিমান ওঠা-নামায় বাধা তৈরি হয়েছিল। দমদম বিমানবন্দরের দৃশ্যমানতা ৫০ মিটারের নীচে নেমে যাওয়ার ফলে বিমান চলাচলে সাময়িক প্রতিবন্ধীকতা তৈরি হয়। রাজ্যে কুয়াশার দাপটের সঙ্গে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস।