নারদ মামলায় 'গ্রেফতার' তৃণমূল নেতা ফিরহাদ হাকিম, আদালতে দেখে নেওয়ার হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2021   শেষ আপডেট: 17/05/2021 10:43 a.m.
Facebook@firhadhakim

"আমাকে নারদ কাণ্ডে সিবিআই গ্রেফতার করল। স্পিকারের অনুমতি ছাড়া গ্রেফতার করা হয়েছে। আদালতে দেখে নেব।" - ফিরহাদ হাকিম

নারদ মামলায় নয়া চমক। সোমবার সকালে তৃণমূলের ৩ নেতা ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং সুব্রত মুখোপাধ্যায়কে নিজাম প্যালেসে তুলে নিয়ে যায় সিবিআই। সূত্রে খবর, রাজ্যের বর্তমান পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে সকাল ৯ টা নাগাদ পৌঁছে যায় কেন্দ্রীয় বাহিনী। পুরো বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে তিনি বলেন, "আমাকে নারদ কাণ্ডে সিবিআই গ্রেফতার করল। স্পিকারের অনুমতি ছাড়া গ্রেফতার করা হয়েছে। আদালতে দেখে নেব।" যদিও সিবিআইয়ের দাবি, কাউকে গ্রেফতার করা হয়নি। জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

ঘটনা জানাজানি হতেই ফিরহাদ হাকিমের বাড়ির সামনে তৃণমূল কর্মী সমর্থকদের জমায়েত হয়। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। তারপরেই তৃণমূলের কর্মী-সমর্থকরা চেতলায় অবস্থান বিক্ষোভ শুরু করেন। মুহূর্তের মধ্যেই চেতলার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরিস্থিতি আঁচ করেই পুরো নিজাম প্যালেস কেন্দ্রীয় বাহিনী দিয়ে মুড়ে ফেলা হয়েছে।

অন্যদিকে তৃণমূল নেতা মদন মিত্র এবং পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কেও নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়েছে। এমনকী প্রাক্তন তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়কেও নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, তাঁদেরকে গ্রেফতার করা হয়েছে। যদিও সিবিআই সে কথা মানতে নারাজ। তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা সৌগত রায় জানিয়েছেন, "একজন বিধায়ককে স্পিকারের অনুমতি ছাড়া এভাবে গ্রেপ্তার করা অনৈতিক। আদালতে সব বোঝাপড়া হবে। ফিরহাদ আত্মবিশ্বাসী, তাই আদালতের কথা বলেছেন।''

উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ্যপাল জগদীপ ধনকড় নারদ মামলার চার্জশিট গঠনের অনুমতি দিয়েছিল। সোমবার এই ৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লি থেকে সবুজসংকেত আসায় তড়িঘড়ি তাঁদের তুলে নেয় সিবিআই বলে সূত্রের খবর।