২৯ নভেম্বর কালীঘাটে বৈঠকে বসতে চলেছে তৃণমূল ওয়ার্কিং কমিটি, নজরে ভারতজয়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/11/2021   শেষ আপডেট: 26/11/2021 3:12 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

বৈঠকে উপস্থিত থাকবেন মমতা, অভিষেক-সহ ওয়ার্কিং কমিটির ২১ সদস্য

২০২১ বিধানসভা নির্বাচনে অবিস্মরণীয় জয়ের পর অপ্রতিরোধ্য হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা, গোয়া, মেঘালয়, উত্তরপ্রদেশ… একের পর এক রাজ্যে নিজেদের ভিত শক্ত করতে কোমর কষে ময়দানে নেমে পড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে কুনাল, মহুয়া, সায়নী। এমনকি দিল্লি-সহ একাধিক রাজ্যে ছুটে গেছেন খোদ জননেত্রী। এহেন অবস্থায় আগামী দিনে তৃণমূল কংগ্রেসকে আদতেই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসে কি করে পরিবর্তিত করা যায় সে নিয়ে মিটিংয়ে বসতে চলেছে তৃণমূলের ওয়ার্কিং কমিটির সদস্যরা। জাতীয় স্তরে রণকৌশল সাজাতে আগামী ২৯ নভেম্বর অর্থাৎ সোমবার কালীঘাটে বৈঠকে বসতে চলেছেন তাঁরা।

সূত্রের খবর, তৃণমূল সুপ্রিমোর কালীঘাটের বাড়িতেই আয়োজন করা হয়েছে এই বৈঠকের। জানা গিয়েছে, বৈঠকে উপস্থিত থাকবেন মমতা, অভিষেক-সহ ওয়ার্কিং কমিটির ২১ সদস্যই। জাতীয় স্তরে কিভাবে নিজেদের জমি আরও শক্ত করা যায়, তা নিয়েই মূল আলোচনা চলবে সেদিনের বৈঠকে। খবর পাওয়া যাচ্ছে, সোমবারের বৈঠকে হাজির থাকার কথা জানানো হয়েছে সদ্য তৃণমূলে যোগদান করা হরিয়ানার প্রাক্তন কংগ্রেস সভাপতি অশোক তানওয়ারকেও।

জাতীয় রাজনৈতিক প্রেক্ষাপটে উল্কাসম গতিতে উত্থান হচ্ছে তৃণমূল কংগ্রেসের। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে যে আঞ্চলিক দলের অস্তিত্ব বিনাশ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছিল, সেই দলই নয়া অবতারে ফিরে এসেছে জাতীয় রাজনীতির ময়দানে। গোয়া, উত্তরপ্রদেশ, আসাম, হরিয়ানা, বিহার, ত্রিপুরা -সমস্ত রাজ্য থেকেই বানের জলের মতো বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা যোগদান করছেন তৃণমূল কংগ্রেসে। যোগ দিচ্ছেন সুস্মিতা দেব, লুইজিনহো ফেলেরিও, পবন ভার্মা, মুকুল সাংমা, অশোক তানওয়ারের মতো দুঁদে রাজনীতিবিদ থেকে শুরু করে লিয়েন্ডার পেজ, কীর্তি আজাদ, নাফিসা আলির মতো অন্য পেশায় যুক্ত থাকা সেলেব্রিটিরাও। তাই এই সময়ে জাতীয় স্তরে নিজেদের লক্ষ্যকে অবিতচলিত রেখে রাজনৈতিক ঘুঁটি সাজানোর জন্য এই বৈঠকের আয়োজনে বাংলার শাসকদল।